Apple Its Glowtime: জানা গেল iPhone 16 সিরিজের লঞ্চ ডেট, থাকবে একগুচ্ছ AI ফিচার

দীর্ঘ প্রতীক্ষার পর iPhone 16 সিরিজের লঞ্চের তারিখ নিশ্চিত করল Apple। সংস্থাটি জানিয়েছে নতুন iPhone 16 লাইনআপ আগামী মাসের 9 সেপ্টেম্বর অনুষ্ঠিত Its Glowtime ইভেন্টে…

Apple Iphone 16 Series Launch Date Its Glowtime Event Confirmed On 9Th September 2024

দীর্ঘ প্রতীক্ষার পর iPhone 16 সিরিজের লঞ্চের তারিখ নিশ্চিত করল Apple। সংস্থাটি জানিয়েছে নতুন iPhone 16 লাইনআপ আগামী মাসের 9 সেপ্টেম্বর অনুষ্ঠিত Its Glowtime ইভেন্টে লঞ্চ হবে। ভারতীয় সময় রাত সাড়ে দশটা থেকে এই ইভেন্ট শুরু হবে। আসুন Apple iPhone 16 সিরিজের লঞ্চ নিয়ে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

আগামী মাসে এই গ্র্যান্ড ইভেন্টে Apple অন্যান্য গ্যাজেট সহ চারটি আইফোন মডেল লঞ্চ করবে – iPhone 16, iPhone 16 Plus, iPhone 16 Pro ও iPhone 16 Pro Max। এছাড়া এই ইভেন্টে Apple Watch Series 10 ও Watch Ultra 3, Watch SE 3 এর উপর থেকে পর্দা সরানো হতে পারে। পাশাপাশি AirPods Max 2 ও AirPods 4 অডিও ডিভাইস বাজারে আনা হবে।

Apple It’s Glowtime ইভেন্ট লাইভ কীভাবে দেখবেন

আগেই জানিয়েছি, অ্যাপল তাদের আইফোন 16 সিরিজের লঞ্চের জন্য ইটস গ্লোটাইম ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্ট Apple TV, YouTube এবং অ্যাপলের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ছাড়াও কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে সরাসরি দেখা যাবে। আপনি চাইলে অফিসিয়াল চ্যানেলে গিয়ে নোটিফাই মি বাটনে ক্লিক করে এই লাইভস্ট্রিমিং সম্পর্কে নোটিফিকেশন পেতে পারেন।

iPhone 16 সিরিজের চমক থাকবে AI ফিচার

আসন্ন আইফোন 16 সিরিজ আরও দুর্দান্ত পারফরম্যান্স‌ দেবে বলে জানা গেছে। পাশাপাশি এদের ক্যামেরা আপগ্রেড করা হবে এবং মডেলগুলির ডিজাইনেও পরিবর্তন দেখা যাবে। এছাড়া নয়া ডিভাইসগুলির মুল আকর্ষণ হবে এআই ফিচার। আইওএস 18 অপারেটিং সিস্টেমে একাধিক অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার থাকবে। নতুন ফোনগুলি এই ওএস দ্বারা চালিত হবে।

এদিকে রিপোর্ট অনুযায়ী, আইফোন 16 সিরিজের মডেলগুলির দাম আইফোন 15 সিরিজের চেয়ে কিছুটা বেশি রাখা হতে পারে। মূলত উৎপাদন খরচ বাড়ার কারণে অ্যাপলকে এই পথে হাঁটতে হতে পারে। আর নতুন আইফোন মডেল লঞ্চের পর পুরনো ভ্যারিয়েন্টের দাম কমানো হতে পারে।