আইফোনের থেকেও হালকা! বাজার কাঁপাবে Samsung-এর সবচেয়ে পাতলা ফ্ল্যাগশিপ ফোন

Samsung Galaxy S25 Ultra ফোনটি সবচেয়ে স্লিম এবং সবচেয়ে লাইট ওয়েট Ultra হ্যান্ডসেট হিসাবে লঞ্চ হতে পারে।

Samsung Galaxy S25 Ultra Slimmest Flagship Smartphone,Samsung Galaxy S25 Ultra Camera,Samsung Galaxy S25 Ultra Price,Samsung Galaxy S25 Ultra Specifications,Samsung Galaxy S25 Ultra

স্যামসাংয়ের আসন্ন ফ্ল্যাগশিপ, Samsung Galaxy S25 Ultra স্মার্টফোনটি সম্প্রতি প্রযুক্তি মহলের আলোচনার কেন্দ্রস্থলে রয়েছে। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, ডিভাইসটি উন্নত এর্গোনমিক্সের জন্য গোলাকার কোণ সহ একটি রিডিজাইন করা ফ্রেমের সাথে আসবে। এরই সাথে সামঞ্জস্য রেখে এখন এক সুপরিচিত টিপস্টার দাবি করেছেন যে ফোনটি সমস্ত ‘Ultra ‘হ্যান্ডসেটগুলির মধ্যে সবথেকে পাতলা এবং সবচেয়ে হালকা মডেল হতে পারে। আসুন এবিষয়ে বিশদে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S25 Ultra হতে চলেছে সবচেয়ে স্লিম এবং লাইট ওয়েট Ultra হ্যান্ডসেট

নির্ভরযোগ্য টিপস্টার আইস ইউনিভার্স বলেছেন যে, স্যামসাং গ্যালাক্সি এস25 আল্ট্রা ফোনটি গুগল পিক্সেল 9 প্রো এক্সএল এবং আসন্ন আইফোন 16 প্রো ম্যাক্স উভয়ের চেয়ে পাতলা এবং হালকা হবে। প্রসঙ্গত, আগামী 9 সেপ্টেম্বর অফিসিয়াল লঞ্চের পর আইফোন 16 প্রো ম্যাক্সের পরিমাপ জানা যাবে। তবে তুলনা করার জন্য সদ্য উন্মোচিত গুগল পিক্সেল 9 প্রো এক্সএল উপলব্ধ রয়েছে। এই ফোনটি 8.5 মিলিমিটার স্লিম এবং এর ওজন 221 গ্রাম।

এর ওপর ভিত্তি করে আশা করা যায় যে আসন্ন স্যামসাং গ্যালাক্সি ফ্ল্যাগশিপটি প্রায় 8.4 মিলিমিটার পুরু হবে এবং এর ওজন 220 গ্রামের নীচে থাকবে। এটি বর্তমান প্রজন্মের স্যামসাং গ্যালাক্সি এস24 আল্ট্রা ফোনের থেকে খুব বেশি পাতলা হবে না, কেননা লেটেস্ট মডেলটির পরিমাপ 8.6 মিমি। তবে অনেকটাই হালকা হবে, কারণ এস24 আল্ট্রার ওজন 233 গ্রাম।

টিপস্টার আরও দাবি করেছেন যে, Samsung Galaxy S25 Ultra আসন্ন সমস্ত “Ultra” ফ্ল্যাগশিপের মধ্যে সবচেয়ে হালকা হবে। অর্থাৎ, Oppo Find X8 Ultra, Xiaomi 15 Ultra এবং Vivo X200 Ultra-এর মধ্যেও সবচেয়ে হালকা বলা ধরে নেওয়া যায়। ডিজাইনের পরিবর্তন এবং স্লিম প্রোফাইলের সাথে, Samsung S25 Ultra ব্যবহারকারীদের জন্য একটি আরও পরিচালনাযোগ্য বিকল্প হয়ে উঠতে পারে, মূলত তাদের কাছে যারা বর্তমান Ultra মডেলগুলিকে কিছুটা ভারী বলে মনে করেন।

তবে, এই পরিবর্তনগুলির জন্য ডিভাইসের হার্ডওয়্যারে প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। উদাহরণস্বরূপ, স্লিম প্রোফাইলের জন্য, স্যামসাং একটি ছোট ব্যাটারি অফার করতে পারে। কিংবা, পরবর্তী প্রজন্মের Qualcomm Snapdragon প্রসেসরকে পাতলা ফ্রেমে অন্তর্ভুক্ত করার ফলে হিট ম্যানেজমেন্ট উদ্বেগ বাড়াতে পারে।

যদিও এই তথ্যগুলি অনানুষ্ঠানিক সূত্র থেকে সামনে এসেছে, তবে টিপস্টার আইস ইউনিভার্সের শক্তিশালী ট্র্যাক রেকর্ড রয়েছে, তাই এগুলি বিবেচনা করার মতো। তবে Samsung Galaxy S25 সিরিজের ফোনগুলির ডিজাইন, স্পেসিফিকেশন এবং মূল্য সম্পর্কে নিশ্চিতভাবে জানাতে এখনও 2025 সালের প্রথম দিকে অফিসিয়াল লঞ্চের জন্য অপেক্ষা করতে হবে।