Hyundai Alcazar: হাতের ঘড়ি বা স্মার্টফোন দিয়ে চালু হবে গাড়ি, হইচই ফেলে দিল হুন্ডাই

Hyundai তাদের জনপ্রিয় থ্রি-রো এসইউভি Alcazar নতুন অবতারে 9 সেপ্টেম্বর ভারতে লঞ্চ করতে প্রস্তুত। এই ফেসলিফ্ট মডেলটি 25,000 টাকা দিয়ে বুক করা যাচ্ছে। এখন সংস্থার…

hyundai alcazar facelift new features officially revealed ahead of september 9 launch

Hyundai তাদের জনপ্রিয় থ্রি-রো এসইউভি Alcazar নতুন অবতারে 9 সেপ্টেম্বর ভারতে লঞ্চ করতে প্রস্তুত। এই ফেসলিফ্ট মডেলটি 25,000 টাকা দিয়ে বুক করা যাচ্ছে। এখন সংস্থার তরফে সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে গাড়িটির প্রচার চালানো হচ্ছে। এটি চারটি ভ্যারিয়েন্টে আসবে বলে নিশ্চিত করা হয়েছে – এগজিকিউটিভ, প্রেস্টিজ, প্ল্যাটিনাম, ও সিলভার। এখন এক নতুন টিজারে Hyundai Alcazar faceift-এর বেশ কিছু ফিচার্স প্রকাশ করা হয়েছে, যা শুনলে তাক লেগে যাবে।

হুন্ডাই অ্যালকাজার ফেসলিফ্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার হল এনএফসি সহ নতুন ডিজিটাল কী বা চাবি। এর মাধ্যমে স্মার্টফোন বা স্মার্টওয়াচের উপর ট্যাপ করে গাড়ির দরজা খোলা বা লক করা যাবে। শুধু তাই নয় এটি গাড়ির ইঞ্জিন চালু করতেও সাহায্য করবে। ডিজিটাল কী গাড়ির মালিক সর্বোচ্চ তিন জন ব্যক্তির সঙ্গে শেয়ার করতে পারবে। একসঙ্গে সাতটি ডিভাইসে লিঙ্ক করে রাখা যাবে।

নতুন Hyundai Alcazar-এর অন্দহমহলে আসলে, সেখানে 10.25 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম ও 10.25 ইঞ্চি ড্রাইভার ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেখা যাবে। ইনফোটেইনমেন্টে নেভিগেশনের সঙ্গে মাল্টি-ল্যাঙ্গুয়েজ ইউআই ডিসপ্লে থাকবে। আরও একটি বড় সংযোজন হল টাচ টাইপ এসি কন্ট্রোল প্যানেল সহ ডুয়েল জোন অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল।

হুন্ডাই অ্যালকাজার ফেসলিফ্টে ব্লুলিঙ্ক অ্যাপের মাধ্যমে 70টি কানেক্টেড কার ফিচার্স উপভোগ করা যাবে। হিংলিশ (হিন্দি-ইংলিশ মিশিয়ে) ও ইংলিশ ভয়েস কমান্ড মিলিয়ে 270টি ভিআর কমান্ড এম্বেড করা থাকবে। এছাড়া, গাড়িটি দশটি অ্যাম্বিয়েন্ট সাউন্ড অফার করবে। অন্যান্য ফিচার্সের মধ্যে রেন সেন্সিং ওয়াইপার, 8-স্পিকার বোস প্রিমিয়াম সাউন্ড সিস্টেম, ভয়েস এনাবেল্ড প্যানোরামিক সানরুফ এবং লেভেল টু ADAS উল্লেখযোগ্য।