Google Pay ব্যবহারকারীদের জন্য সুখবর, পাবেন একাধিক নতুন UPI ফিচার

Google Pay বা Gpay আজ গ্লোবাল ফিনটেক ফ্যাস্টিভালে একাধিক নতুন UPI পেমেন্ট ফিচার চালু করল। এই ফিচরগুলির মধ্যে আছে ইউপিআই সার্কেল, ইউপিআই ভাউচার বা ইরুপি,…

google pay launches new upi payment features in india autopay upi voucher circle

Google Pay বা Gpay আজ গ্লোবাল ফিনটেক ফ্যাস্টিভালে একাধিক নতুন UPI পেমেন্ট ফিচার চালু করল। এই ফিচরগুলির মধ্যে আছে ইউপিআই সার্কেল, ইউপিআই ভাউচার বা ইরুপি, প্রিপেড ইউটিলিটি প্রভৃতি। এছাড়া গুগল পে ইউপিআই লাইটের জন্য অটোপে ফিচার চালু করেছে। আসুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Google Pay আনল একাধিক নতুন ইউপিআই পরিষেবা

ভারতের দ্বিতীয় বৃহত্তম পেমেন্ট অ্যাপ, গুগল পে সম্প্রতি ফোনপে-কে পিছনে ফেলেছে। নীচে গুগল পে এর নতুন ফিচারগুলি সম্পর্কে আলোচনা করা হল –

ইউপিআই সার্কেল

ইউপিআই সার্কেল ফিচারের মাধ্যমে ইউপিআই ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্টে দ্বিতীয় কাউকে যুক্ত করতে পারবে এবং প্রাইমারি অ্যাকাউন্ট থেকে পেমেন্ট করা যাবে। সম্প্রতি আরবিআই ও এনপিসিআই এই ফিচারটি চালু্ করে। এরফলে পরিবারের ছোটরা তাদের বাবা মায়ের অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে।

আরও পড়ুন : বিনামূল্যে Netflix সাবস্ক্রিপশন, সবচেয়ে সস্তায় Jio, Airtel ও Vi এর কোন প্রিপেড প্ল্যান রিচার্জ করবেন

ইউপিআই ভাউচার বা eRupi

ইউপিআই ভাউচার বা ইরুপি পরিষেবায় এমন ফোন নম্বরেও পেমেন্ট করা যাবে যার সাথে ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক নেই। যেমন আপনি 250 টাকা কোনো ফোন নম্বরে পাঠালেন, এই অ্যামাউন্ট ইউপিআই ভাউচার হিসেবে ফোন নম্বরের মালিক ইউপিআই পেমেন্ট করতে পারবেন।

আরও পড়ুন : Maruti Suzuki: মধ্যবিত্তের মুখে হাসি ফোটাল মারুতি, পুজোর মুখে কমল সবচেয়ে সস্তা দুই গাড়ির দাম

অটো পে ফর ইউপিআই লাইট

2022 সালে ইউপিআই পেমেন্ট চালু করা হয়েছিল। গুগল পে এবং এনপিসিআই এখন ইউপিআই লাইট ফিচারের জন্য অটোপে লঞ্চ করেছে। ব্যবহারকারীরা এখন তাদের ইউপিআই লাইট ওয়ালেটে অটোমেটিক টপ-আপ সেট করতে পারবেন, যা নির্দেশ মতো পেমেন্ট হয়ে যাবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন