Bajaj Freedom CNG বাইকের নতুন ভার্সন আসছে, লঞ্চ হবে সস্তায়, জানুন বিস্তারিত

Bajaj Freedom CNG মোটরসাইকেলের নতুন ভ্যারিয়েন্ট খুব তাড়াতাড়ি বাজারে আসতে চলেছে। বাইকটির লো-কস্ট ভার্সন ইতিমধ্যেই একাধিকবার ভারতের রাস্তায় টেস্টিং করতে দেখা গিয়েছে। ফ্রিডমের থেকেও কম…

bajaj freedom cng bike affordable variant could launch in early 2025

Bajaj Freedom CNG মোটরসাইকেলের নতুন ভ্যারিয়েন্ট খুব তাড়াতাড়ি বাজারে আসতে চলেছে। বাইকটির লো-কস্ট ভার্সন ইতিমধ্যেই একাধিকবার ভারতের রাস্তায় টেস্টিং করতে দেখা গিয়েছে। ফ্রিডমের থেকেও কম দামে আগমন ঘটবে এটির। বাজাজ নিজেও জানিয়েছে, নতুন সিএনজি বাইকটি চলতি বছরের শেষে বা আগামী বছরের ফেব্রুয়ারি বা মার্চ মাসের মধ্যে লঞ্চ হতে পারে।

বর্তমানে, Bajaj Freedom CNG বাইকের দাম 94,999 (এক্স-শোরুম) থেকে শুরু। আপকামিং ভ্যারিয়েন্টটি ফ্রিডমের থেকে কয়েক হাজার টাকায় সস্তায় লঞ্চ হতে পারে৷ খরচ কমাতে প্রোটোটাইপ সংস্করণে বেশ কিছু কাটছাঁট করা হয়েছে। যেমন এলইডি হেডলাইটের পরিবর্তে হ্যালোজেন লাইট থাকছে এতে। হেডল্যাম্প ব্রাকেটটিও নতুন।

আরও পড়ুন : Tata Curvv: পুজোর বাজারে ঝড় তুলতে চোখ ধাঁধানো SUV লঞ্চ করল টাটা, চাপে মারুতি-হুন্ডাই

বাজাজ আসন্ন সিএনজি বাইকটির টেলিস্কোপিক ফর্কের শ্রাউড রিমুভ করে সেখানে ফর্ক গেইটার রেখেছে। বডি প্যানেল ক্যামোফ্ল্যাজ করা থাকলেও সিঙ্গেল টোন কালার স্কিম নজরে পড়েছে। যেখানে ফ্রিডমে গ্রাফিক্স হেভি পেইন্ট স্কিম দেখা যায়। এছাড়া, নতুন ফেন্ডার ও স্প্ল্যাটার গার্ড থাকছে, যা বর্ষার সময় কাঁদাজল থেকে প্রোটেকশনের কাজ করবে।

আরও পড়ুন : iPhone 17 Pro Max এর হাত ধরে আইফোনে বিপ্লব আনছে Apple, প্রথমবার থাকবে এই সুবিধা

বাজাজ’র প্রথম সিএনজি বাইকে পেট্রল ও সিএনজি উভয় জ্বালানির জন্য ট্যাঙ্ক রয়েছে। নতুন মডেলেও তার অন্যথা হবে না। ফ্রিডমে 125 সিসি ইঞ্জিন থাকলেও, নতুন ভ্যারিয়েন্টে 100 বা 110 সিসি ইঞ্জিন রাখা হতে পারে। এতে সংস্থার কম দামে লঞ্চ করতে সুবিধা হবে। জানিয়ে রাখি, সেপ্টেম্বরে বাজাজ তাদের প্রথম ইথানল চালিত মোটরসাইকেল লঞ্চ প্রদর্শন করবে। এটি 100 শতাংশ ইথানলে চলতে পারবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন