বিশ্বের প্রথম থ্রি-ফোল্ড স্মার্টফোন লঞ্চ হচ্ছে এই তারিখে, বড় ঘোষণা Huawei এর

বিশ্বের প্রথম দুবার ফোল্ড হওয়া স্মার্টফোন আনছে Huawei। ইতিমধ্যেই এই ধরনের ফোল্ডেবল ফোন বিভিন্ন সংস্থা দ্বারা প্রদর্শিত হয়েছে, তবে সেগুলির কোনোটাই কেনার জন্য উপলব্ধ নয়।…

huawei tri foldable smartphone launch date confirmed 10 september

বিশ্বের প্রথম দুবার ফোল্ড হওয়া স্মার্টফোন আনছে Huawei। ইতিমধ্যেই এই ধরনের ফোল্ডেবল ফোন বিভিন্ন সংস্থা দ্বারা প্রদর্শিত হয়েছে, তবে সেগুলির কোনোটাই কেনার জন্য উপলব্ধ নয়। যদিও এখন এই ধরনের ডিভাইস আমজনতার হাতে থাকবে Huawei এর দৌলতে। সংস্থাটি নিশ্চিত করেছে যে তাদের থ্রি-ফোল্ড ফোনটি আগামী সপ্তাহে চীনে লঞ্চ হবে।

Huawei এর থ্রি-ফোল্ড ফোল্ডেবল ফোনের লঞ্চের তারিখ জানা গেল

হুয়াওয়ের সিইও রিচার্ড ইউ গতকাল জানিয়েছেন যে সংস্থার আপকামিং গ্র্যান্ড ইভেন্ট আগামী সপ্তাহে অনুষ্ঠিত হবে। এরপর একটি উইবো পোস্টে নিশ্চিত করা হয়, এই ইভেন্ট 10 সেপ্টেম্বর স্থানীয় সময় দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হতে চলেছে, যা ভারতীয় সময় অনুযায়ী দুপুর সাড়ে বারোটা। এই ইভেন্টের পোস্টারে একটি ফোন দেখানো হয়েছে যা দুবার ফোল্ড হচ্ছে। যারপর আর কোনো সন্দেহ থাকে না যে এটি আসন্ন Huawei এর থ্রি-ফোল্ড ফোল্ডেবল স্মার্টফোন।

আরও পড়ুন : Samsung Galaxy M05 ভারতে লঞ্চের দোড়গোড়ায় পৌঁছে গেল, লাইভ হল সাপোর্ট পেজ

Huawei এর এই ফোল্ডেবল ফোনে ট্যাবলেটের মতো ১০ ইঞ্চির প্রাইমারি ডিসপ্লে আছে। এতে দুটি ইনওয়ার্ড ফোল্ডিং এবং একটি আউটওয়ার্ড লুকিং স্ক্রিন পাওয়া যাবে। অর্থাৎ ডিভাইসটি ডুয়াল হিঞ্জ সিস্টেম সহ লঞ্চ হবে। এরপরও এর ডিজাইন অত্যন্ত পাতলা হবে।

আরও পড়ুন : লঞ্চের পর আজ প্রথম সেল Vivo T3 Pro 5G ফোনের, 6000 টাকা পর্যন্ত অফার

আবার Huawei এর থ্রি-ফোল্ড ফোল্ডেবল স্মার্টফোনে পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হবে ইন-হাউস কিরিন 9 সিরিজের প্রসেসর। ফটোগ্রাফির জন্য সার্কুলার ক্যামেরা মডিউল দেখা যাবে। এছাড়া মনে করা হচ্ছে হুয়াওয়ের নতুন ফোনে বড় ব্যাটারি‌ ও অনেক এআই ফিচারও পাওয়া যাবে। এটিই হবে বিশ্বের প্রথম থ্রি-ফোল্ড স্মার্টফোন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন