WhatsApp এর গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত, কাজ করবে না পুরানো অ্যাপ, ইউজারদের হাতে 54 দিন সময়

WhatsApp নিয়মিত তাদের অ্যাপে নতুন নতুন ফিচার যোগ করে। তবে গত কয়েকবছরে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি মোবাইল অ্যাপের পাশাপাশি ডেস্কটপ অ্যাপের জন্যেও প্রতিমুহূর্তে আপডেট আনছে। সম্প্রতি…

whatsapp desktop mac getting native catalyst replace electron framework

WhatsApp নিয়মিত তাদের অ্যাপে নতুন নতুন ফিচার যোগ করে। তবে গত কয়েকবছরে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি মোবাইল অ্যাপের পাশাপাশি ডেস্কটপ অ্যাপের জন্যেও প্রতিমুহূর্তে আপডেট আনছে। সম্প্রতি জানা গেছে WhatsApp, Mac ডিভাইসের ক্ষেত্রে এক পরিবর্তন আনছে। আসলে ম্যাকের ইলেক্ট্রনভিত্তিক হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপের পরিবর্তে নতুন একটি নেটিভ অ্যাপ আনা হচ্ছে, যার নাম Catalyst। WABetaInfo-এর রিপোর্টে বলা হয়েছে, 54 দিন পর পুরানো ডেস্কটপ অ্যাপ কাজ করা বন্ধ করে দেবে। এর জন্য ইতিমধ্যেই ব্যবহারকারীদের জানাতে শুরু হয়েছে হোয়াটসঅ্যাপ।

আজ হোয়াটসঅ্যাপের নিত্যনতুন আপডেট ট্র্যাক করা প্ল্যাটফর্ম, WABetaInfo এই নতুন পরিবর্তনের খবর সামনে আনার পাশাপাশি একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। এতে দেখা গেছে, 54 দিন পর WhatsApp Mac এর ইলেক্ট্রন অ্যাপ কাজ করবে না বলে ব্যবহারকারীকে জানাতে শুরু করেছে মেসেজিং প্ল্যাটফর্মটি। ম্যাক ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার অব্যাহত রাখতে ব্যবহারকারীদের নতুন ক্যাটালিস্ট অ্যাপে স্যুইচ করতে হবে।

ভাল কর্মক্ষমতা এবং বেশি নিরাপত্তা দেবে WhatsApp Catalyst

WABetaInfo জানিয়েছে ক্যাটালিস্ট অ্যাপটি ব্যবহারকারীদের আরও ভালো পারফরম্যান্স ও উন্নত নিরাপত্তা দেবে। এছাড়াও, ব্যবহারকারীরা ইলেক্ট্রন-ভিত্তিক সংস্করণের চেয়ে নতুন অ্যাপে ফিচারগুলি ভালোভাবে উপভোগ করতে পারবেন।

জানিয়ে রাখি, নতুন নেটিভ অ্যাপটি একটি নির্দিষ্ট ওএসের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি খুব কার্যকরও। এই করণে ব্যবহারকারীকে দীর্ঘ সময় ধরে সেরা অভিজ্ঞতা দিতে ক্যাটালিস্ট অ্যাপটি বেছে নিয়েছে প্রতিষ্ঠানটি। নতুন অ্যাপে স্যুইচ করার পরে, ব্যবহারকারীরা পারফরম্যান্স, রিঅ্যাকশন ইত্যাদিতে অনেক উন্নতি দেখতে পাবেন।

রিপোর্টে বলা হয়েছে, অক্টোবরের শেষ থেকে ইলেক্ট্রন ফ্রেমওয়ার্ক অ্যাপটি কাজ করা বন্ধ করে দেবে এবং ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের ওয়েবসাইট থেকে ম্যাকের জন্য ক্যাটালিস্ট ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন