চাপে পড়বে চাইনিজ কোম্পানিরা, তুখোড় স্মার্টফোন আনছে নোকিয়ার দেশের সংস্থা

গত মাসে সান-ইয়েলো কালার অপশনের সাথে HMD Hyper নামের একটি নতুন এইচএমডি ব্র্যান্ডের ফোনের রেন্ডার প্রকাশ্যে এসেছিল। এই ইমেজটি যিনি প্রকাশ করেছিলেন, সেই টিপস্টার এখন…

hmd hyper design display camera battery specs leaked

গত মাসে সান-ইয়েলো কালার অপশনের সাথে HMD Hyper নামের একটি নতুন এইচএমডি ব্র্যান্ডের ফোনের রেন্ডার প্রকাশ্যে এসেছিল। এই ইমেজটি যিনি প্রকাশ করেছিলেন, সেই টিপস্টার এখন আবার একটি নতুন রেন্ডার প্রকাশ্যে এনেছেন, যা আসন্ন মিডরেঞ্জ HMD Hyper ফোনের সবকটি কালার অপশন প্রকাশ করেছে। এর পাশাপাশি ডিভাইসটির কিছু নির্দিষ্ট স্পেসিফিকেশনও সামনে এসেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

সামনে এল HMD Hyper ফোনের রেন্ডার

এইচএমডি হাইপার ফোনের ডিজাইনটি মূলত কার্ভ এবং শার্প এজের মিশ্রণের সাথে সম্প্রতি লঞ্চ হওয়া এইচএমডি স্কাইলাইন এর মতো। কিন্তু এইচএমডি মিম’স তাদের এক্স হ্যান্ডেল থেকে তিনটি অতিরিক্ত কালার অপশন প্রকাশ করেছে। আগে প্রকাশ্যে আসা ইয়েলো কালার ভ্যারিয়েন্টটির পাশাপাশি, এখন টিল, রেড এবং গ্রে ভ্যারিয়েন্টে এইচএমডি হাইপার ফোনটিকে দেখা গেছে। রেন্ডারগুলি গ্লাস ব্যাক এবং একটি মেটাল ফ্রেমের ইঙ্গিত দিয়েছে৷

hmd hyper

HMD Hyper ফোনটির সামনে ফুলএইচডি+ রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.55 ইঞ্চির ওলেড (OLED) প্যানেল থাকবে। সেলফি ক্যামেরাটি অটোফোকাস এবং ফুলএইচডি ভিডিও রেকর্ডিং সাপোর্ট সহ 50 মেগাপিক্সেলের সেন্সর হতে পারে। স্মার্টফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন 6 জেন 1 প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এটি 8 জিবি র‍্যাম এবং 256 জিবি স্টোরেজ সহ আসবে বলে আশা করা হচ্ছে। স্টোরেজ ক্ষমতা মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে প্রসারণ করা যাবে।

আরও পড়ুন : BGMI গেমারদের জন্য বড় সুখবর, Dolby Atmos সাউন্ডে নিন গেমের পুরো মজা

ফোনটির ট্রিপল-ক্যামেরা সিস্টেমে 13 মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং একটি 8 মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সরের পাশাপাশি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ 50 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে বলে জানা গেছে।

শোনা যাচ্ছে যে, HMD Hyper ফোনটিতে 33 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় 4,700 এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। এটি জল প্রতিরোধী আইপি54 রেটিং, মাল্টিমিডিয়ার জন্য স্টেরিও স্পিকার, ওয়্যারলেস সংযোগের জন্য ব্লুটুথ 5.2, ইন্টারনেট অ্যাক্সেসের জন্য ওয়াই-ফাই 5 এবং ওয়্যারলেস পেমেন্টের জন্য নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সহ আসবে।

আরও পড়ুন : Moto S50: 13 মিনিটেই 50% চার্জ, রয়েছে বাজার কাঁপানো ফিচার্স, দুর্দান্ত ফোন আনল মোটোরোলা

এইচএমডি এখনও HMD Hyper ফোনের অস্তিত্ব নিশ্চিত করেনি, কিন্তু এইচএমডি মিম’স এইচএমডি এবং নোকিয়া ব্র্যান্ড সম্বন্ধীয় সংবাদের জন্য একটি নির্ভরযোগ্য উৎস, তাই যুক্তিসঙ্গতভাবে এই তথ্যগুলিকে বিশ্বাস করা যায়। তবে HMD Hyper হ্যান্ডসেটের মূল্য এবং প্রকাশের তারিখ সম্পর্কে জানতে আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন