Best Mileage Bikes: রোজ চালালেও তেল লাগবে অল্প, 70 কিমি মাইলেজ দিয়ে দেশের সেরা

মোটরসাইকেল কেনার আগে যদি মাইলেজ যাচাই করে না নেওয়া যায়, তাহলে কপালে দুর্ভোগ অপেক্ষা করছে। জ্বালানির যা দাম তাতে কম তেল পুড়বে এমন বাইকেই আস্থা…

Top 3 best mileage motorcycles under rs 1 lakh hero tvs bajaj

মোটরসাইকেল কেনার আগে যদি মাইলেজ যাচাই করে না নেওয়া যায়, তাহলে কপালে দুর্ভোগ অপেক্ষা করছে। জ্বালানির যা দাম তাতে কম তেল পুড়বে এমন বাইকেই আস্থা রাখছে আমজনতা। তবে স্বস্তির খবর হল, দেশের বাজারে এমন কিছু ফুয়েল এফিশিয়েন্ট বাইক আছে, যাদের কোনও বিকল্প নেই। রোজ চালালেও তেল কম খরচ হয়। চলুন দেখে নিই মধ্যবিত্তের বাজেটে তেমনই তিন সেরা মোটরসাইকেলের নাম।

Hero Splendor Plus

প্রায় তিন দশক ধরে বাজারে সমান জনপ্রিয় স্প্লেন্ডার। একের পর এক আধুনিক বাইক-স্কুটার এসেছে দেশে, তা সত্ত্বেও ভারতের সর্বাধিক বিক্রিত টু-হুইলারের খেতাব নিজের দখলে রেখেছে হিরো স্প্লেন্ডার সিরিজ। সবচেয়ে সস্তা হিরো স্প্লেন্ডার প্লাসে 97.2 সিসি ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ঠিকভাবে চালালে লিটারে 70 মাইলেজ পাওয়া অসম্ভব নয়। কলকাতায় কিনতে খরচ হবে 77,240 টাকা (এক্স-শোরুম)।

আরও পড়ুন : Gold in Smartphone: আপনার স্মার্টফোনেও আছে সোনা, চাইলেই বার করে‌‌ নিতে পারবেন?

Bajaj Platina 100

হাই-মাইলেজ দেওয়ার জন্য সুনাম কামিয়েছে বাজাজ প্ল্যাটিনা। বাইকটির 100 সিসি সংস্করণে পেট্রল ভরলে সহজে ফুরোয় না। স্প্লেন্ডারের মতোই এটি লিটারে 70 লিটারের কাছাকাছি মাইলেজ দিতে পারে। এই শহরে 61,650 টাকা (এক্স-শোরুম) থেকে দাম শুরু।

আরও পড়ুন : একমাস আগে কেনা Motorola স্মার্টফোনে বিস্ফোরণ, পুড়ে ছারখার পিছনের অংশ

Honda Shine 125

দেশের বাজারে যতগুলি 125 সিসির মোটরসাইকেল আছে, তার মধ্যে সর্বাধিক বিক্রিত মডেল হল হোন্ডা সাইন। বাটার স্মুদ ইঞ্জিন বাইকটির জনপ্রিয়তার মূল কারণ। শাইনের 123.9 সিসি ইঞ্জিন থেকে 10.59 বিএইচপি এবং 11 এনএম টর্ক পাওয়া যায়। মাইলেজ মিলবে 60-65 কিলোমিটার। কলকাতায় দাম 80,250 টাকা (এক্স-শোরুম)।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন