Redmi আমজনতার জন্য লঞ্চ করছে দুর্দান্ত বাজেট স্মার্টফোন, জেনে নিন সমস্ত ফিচার্স

Redmi A3 Pro স্মার্টফোনটি শীঘ্রই বাজারে আসতে চলেছে। লঞ্চের আগে এখন ফোনটির প্রত্যাশিত লঞ্চ টাইমলাইন, দাম এবং সম্ভাব্য স্পেসিফিকেশন সামনে এসেছে।

redmi a3 pro price key specs revealed ahead of launch

Redmi A3 এবং Redmi A3x লঞ্চ করার পরে কোম্পানি Redmi A3 Pro স্মার্টফোনটির ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। যদিও কোম্পানি এখনও এটির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য প্রকাশ করেনি, তবে Redmi A3 Pro হ্যান্ডসেটটিকে এমআই (Mi) কোডে দেখা গেছে। এর পাশাপাশি, Redmi A3 Pro মডেলের প্রত্যাশিত লঞ্চের টাইমলাইন, দাম এবং স্পেসিফিকেশনও প্রকাশ করা হয়েছে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Redmi A3 Pro মডেলটিকে দেখা গেল Mi কোডে

শাওমিটাইমের একটি নতুন রিপোর্ট অনুযায়ী, রেডমি এ3 প্রো মডেলটিকে 2409BRN2CG মডেল নম্বর সহ এমআই কোডে দেখা গেছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে ফোনটি সেপ্টেম্বরে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, তবে এটি চীন এবং ভারতে লঞ্চ নাও হতে পারে। তবে ভারতে রেডমি এ3 এবং রেডমি এ3এক্স ফোনগুলি লঞ্চ করা হয়েছিল। তাই এগুলির ভারতে আসার সম্ভাবনা রয়েছে। এমআই কোডের মাধ্যমে অন্য কোনও বিবরণ প্রকাশ করা হয়নি। তবে রিপোর্টে ফোনটির প্রত্যাশিত দাম এবং স্পেসিফিকেশন প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন : Best Mileage Bikes: রোজ চালালেও তেল লাগবে অল্প, 70 কিমি মাইলেজ দিয়ে দেশের সেরা

Redmi A3 Pro ফোনের মূল্য এবং স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে Redmi A3 Pro একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হবে এবং এটির দাম সম্ভবত 130 ডলার (প্রায় 10,911 টাকা) হবে। এর স্পেসিফিকেশনগুলি Redmi 14C-এর মতো হতে পারে। তবে, ফোনটিতে একটি ভিন্ন ক্যামেরা সেটআপ থাকতে পারে।

Redmi A3 Pro হ্যান্ডসেটের সামনে 120 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.88 ইঞ্চির এইচডি+ ডিসপ্লে থাকবে, যা 600 নিট হাই ব্রাইটনেস মোড (HBM) সাপোর্ট করবে। ডিভাইসটি MediaTek Helio G81 Ultra প্রসেসর দ্বারা চালিত হবে। Redmi A3 Pro সম্ভবত 4 জিবি র‍্যাম + 128 জিবি স্টোরেজ, 4 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ, 6 জিবি র‍্যাম +128 জিবি স্টোরেজ এবং 8 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করবে।

আরও পড়ুন : Gold in Smartphone: আপনার স্মার্টফোনেও আছে সোনা, চাইলেই বার করে‌‌ নিতে পারবেন?

ফটোগ্রাফির জন্য, Redmi A3 Pro ফোনের রিয়ার প্যানেলে 13 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং সামনে 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A3 Pro হ্যান্ডসেটে 18 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সহ 5,160 এমএএইচ ব্যাটারি থাকবে। ডিভাইসটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, 3.5 মিমি হেডফোন জ্যাক, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং ডুয়েল সিম সাপোর্ট মিলবে। Redmi A3 Pro সম্ভবত সবুজ, কালো, নীল এবং বেগুনি রঙের বিকল্পে বাজারে আসতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন