Apple Intelligence: কিছুক্ষণ পরে লঞ্চ হচ্ছে iPhone 16 সিরিজ, থাকবে এই দশ AI ফিচার

আজ অ্যাপলের ‘ইটস গ্লোটাইম’ এই ইভেন্টে লঞ্চ করা হবে iPhone 16 সিরিজ। আমরা ইতিমধ্যেই এই ইভেন্টে লাইভ দেখার উপায় ও আসন্ন আইফোন 16, আইফোন 16…

iphone 16 series with 10 apple intelligence features

আজ অ্যাপলের ‘ইটস গ্লোটাইম’ এই ইভেন্টে লঞ্চ করা হবে iPhone 16 সিরিজ। আমরা ইতিমধ্যেই এই ইভেন্টে লাইভ দেখার উপায় ও আসন্ন আইফোন 16, আইফোন 16 প্লাস, আইফোন 16 প্রো ও আইফোন 16 প্রো ম্যাক্স এর ফিচার জানিয়েছে। এই প্রতিবেদনে আমরা নয়া এই আইফোন সিরিজে ব্যবহৃত অ্যাপল ইন্টেলিজেন্সের (Apple Intelligence) সেরা 10 ফিচার সম্পর্কে বলবো।

আরও পড়ুন : Hyundai Alcazar: পুজোর আগে বড় চমক নিয়ে হাজির হুন্ডাই, লঞ্চ করল দুর্দান্ত গাড়ি

iPhone 16 সিরিজে থাকবে এই Apple Intelligence ফিচার

  1. আপডেটেড সিরি: অ্যাপল ইন্টেলিজেন্সের মাধ্যমে সিরি অ্যাসিস্ট্যান্টে অনেক উন্নতি আনা হবে। জুনে ডব্লিউডব্লিউডিসি 2024 ইভেন্ট চলাকালীন অ্যাপল জানিয়েছিল যে, “এই বছর সিরির জন্য নতুন যুগের সূচনা হলো।”
  2. রাইটিং টুল: অ্যাপল ইন্টেলিজেন্সের সাথে রাইটিং টুল দেওয়া হবে। এটি শব্দ নির্বাচন এবং বাক্য গঠন সহ বানান এবং ব্যাকরণ ভুলগুলি ধরিয়ে দেবে।
  3. ফটো অ্যাপে আপগ্রেড: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচারের মাধ্যমে আইফোনের ফটো অ্যাপে আপগ্রেড আনা হবে। কমান্ড ব্যবহার করে ফটো অ্যাপ থেকে ভিডিও তৈরি করা যাবে।
  4. ক্লিন আপ টুল: নতুন ক্লিন আপ টুলের সাহায্যে কোনও ছবি থেকে অপ্রয়োজনীয় জিনিসগুলি অপসারিত করা যাবে। অ্যান্ড্রয়েড ফোনে, এটি ম্যাজিক ইরেজার নামে পরিচিত।
  5. এআই চালিত মেল: মেল অ্যাপে আপনি আপনার ইনবক্স মেসেজগুলির সংক্ষিপ্তসার পেতে অ্যাপল ইন্টেলিজেন্সকে কাজে লাগাতে পারেন। এছাড়াও, নতুন স্মার্ট রিপ্লাই ফিচার যুক্ত করা হবে।
  6. ইমেজ প্লেগ্রাউন্ড এবং ইমেজ ওয়ান্ড: অ্যাপল ইন্টেলিজেন্স ইমেজ প্লেগ্রাউন্ডের মতো ইমেজ-ক্রিয়েট টুল অফার করবে, যা টেক্সট থেকে ফটো তৈরি করে দেবে।
  7. কল ট্রানস্ক্রাইব করা: অ্যাপল ইন্টেলিজেন্স প্রথমবার ফোন করতে করতে অডিও রেকর্ড, অন্য ভাষায় রুপান্তর ইত্যাদি বৈশিষ্ট্য অফার করবে আইফোন ব্যবহারকারীদের।
  8. জেনমোজি: অ্যাপল প্রতিটি সফ্টওয়্যার আপডেটের সাথে কীবোর্ডে নতুন ইমোজি যুক্ত করে। তবে এবার অ্যাপল ইন্টেলিজেন্সের সাহায্যে পছন্দ মতো ইমোজি তৈরি করার সুবিধা থাকবে।
  9. আর চ্যাটজিপিটি অ্যাপের প্রয়োজন নেই: আইফোন 16 প্রো মডেলে চ্যাটজিপিটি অ্যাপের প্রয়োজন হবে না। নতুন সিরি আসবে চ্যাটজিপিটি ইন্টিগ্রেশনের সাথে।
  10. প্রায়োরিটি নোটিফিকেশন: অ্যাপল ইন্টেলিজেন্স আপনার আইফোনের নোটিফিকেশন বিশ্লেষণ করে গুরুত্বপূর্ণ নোটিফিকেশনগুলিকে আগেভাগে দেখাবে।
WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন