Honda Activa Electric: অপেক্ষার অবসান, বাজার কাঁপাতে আসছে অ্যাক্টিভা ইলেকট্রিক

ভারতে স্কুটারের জগতে রাজ করছে হোন্ডা (Honda)। Activa মডেলটির হাত ধরে দেশের বাজারে বিপুল সাফল্য পেয়েছে জাপানি টু-হুইলার ব্র্যান্ডটি। তবে এখনও পর্যন্ত কোনও ইলেকট্রিক স্কুটার…

honda activa electric india launch likely next year

ভারতে স্কুটারের জগতে রাজ করছে হোন্ডা (Honda)। Activa মডেলটির হাত ধরে দেশের বাজারে বিপুল সাফল্য পেয়েছে জাপানি টু-হুইলার ব্র্যান্ডটি। তবে এখনও পর্যন্ত কোনও ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেনি তারা। যদিও সবকিছু ঠিকঠাক চললে আগামী তিন থেকে চার মাসের মধ্যে এই চিত্র বদলে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

Honda কবে ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে

হোন্ডা আগেই জানিয়েছিল, তারা ভারতের পাশাপাশি গ্লোবাল মার্কেটের জন্য একাধিক ব্যাটারি পরিচালিত টু-হুইলার তৈরি করছে। তবে এখনও পর্যন্ত দেশীয় বাজারে তাদের ইভি প্রোডাক্ট লঞ্চ হতে দেখা যায়নি। কিন্তু প্রতিদ্বন্দ্বী সংস্থাদের দিকে তাকালে, TVS ও Bajaj তাদের iQube ও Chetak ইলেকট্রিক স্কুটারের একাধিক ভ্যারিয়েন্ট লঞ্চ করে ফেলেছে। ফলে হোন্ডাও আর বসে থাকার পাত্র নয়।

Activa Electric নিয়ে অনেকদিন ধরেই জল্পনা চলছে। কিন্তু তড়িঘড়ি লঞ্চ করার বদলে হোন্ডা স্কুটারটি নিয়ে ধীরে চলো নীতি নিয়েছে। বিগত দু’বছরে ভারতে ই-স্কুটার সেগমেন্টে জোয়ার আসলেও, পদ্ধতি এবং পরিকল্পনা – এই দুই বিষয় নজরে রেখেই এগোচ্ছে তারা। অ্যাক্টিভার সুনামের জন্যই তাড়াহুড়ো করতে নারাজ সংস্থা।

আরও পড়ুন : JioPhone Prime 2 4G: পুজোর উপহার দিল জিও, সস্তায় লঞ্চ করল জিওফোন প্রাইমা 2 4জি

একটি অটো নিউজ পোর্টালের প্রতিবেদন অনুযায়ী, Activa EV এই মুহূর্তে ভ্যালিডেশানের চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে প্রোডাকশন টেস্ট শুরু হতে পারে। ডিসেম্বরে উন্মোচন হয়ে 2025 সালের প্রথমার্ধের মধ্যে বিক্রি শুরু হওয়ার সম্ভাবনা। তবে কেমন রেঞ্জ হবে বা কত দামে লঞ্চ হতে পারে সেই বিষয়ে এখন কিছু বলা যাচ্ছে না।

আরও পড়ুন : iPhone 15, iPhone 14 Price Cut: 10 হাজার টাকা পর্যন্ত দাম কমলো আইফোন 15 ও আইফোন 14 সিরিজের

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন