ভারতে লঞ্চ হল অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেল Honda CB500X, দাম জেনে নিন

গুঞ্জন চলছিল, মার্চেই ভারতে Honda CB500X-র ভারতে আগমন ঘটতে পারে। জল্পনা সত্যি প্রমাণিত করে হোন্ডার এই অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরবাইকটি এবার ভারতে পা রাখলো। প্রসঙ্গত, এদেশে…

গুঞ্জন চলছিল, মার্চেই ভারতে Honda CB500X-র ভারতে আগমন ঘটতে পারে। জল্পনা সত্যি প্রমাণিত করে হোন্ডার এই অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরবাইকটি এবার ভারতে পা রাখলো। প্রসঙ্গত, এদেশে হোন্ডার প্রথম মিড-ডিসপ্লেসমেন্ট অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেল হিসেবে CB500X লঞ্চ হয়েছে এবং এটি ভারতে কোম্পানির প্রিমিয়াম বিগউইং (BigWing) ডিলারশিপে উপলব্ধ হবে।

উল্লেখ্য, Honda CB500X মোটরবাইকটি পূর্বেই আর্ন্তজাতিক বাজারে লঞ্চ হয়েছিল। আর্ন্তজাতিক মডেলের সাথে সামঞ্জস্য রেখে এটি প্রায় একই স্পেসিফিকেশনের সঙ্গে ভারতে এসেছে। ইন্টারন্যাশনাল মডেলের ন্যায় হোন্ডা সিবি৫০০এক্স মোটরবাইকে ৪৭১.০৩ সিসি প্যারালাল টুইন, লিকুইড কুল্ড, ইঞ্জিন দেওয়া হয়েছে। এটি সর্বোচ্চ ৩৫ কিলোওয়াট (৪৭ পিএস) শক্তি এবং সর্বাধিক ৪৩.২ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। অ্যাসিস্ট ও স্লিপার ক্ল্যাচসহ বাইকে ৬-স্পিড অটোমেটিক গিয়ারবক্স রয়েছে।

Honda CB500X-এর সামনে ১৫০ মিমি লম্বা ট্রাভেল সহ ৪১ মিমি টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে ১৩৫ মিমি ট্রাভেল সহ হোন্ডা প্রোলিঙ্ক (Honda ProLink) মনোশক সাসপেনশন পাওয়া যাবে। আবার অফ-রোডের কথা মাথায় রেখে হোন্ডা এতে ১৯ ইঞ্চি ফ্রন্ট এবং ১৭ ইঞ্চি রিয়ার অ্যালোয় হুইল দিয়েছে। ব্রেকিং এর জন্য হোন্ডা সিবি৫০০এক্স বাইকে ৩১০ মিমি ফ্রন্ট ডিস্ক এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক পাওয়া যাবে। সাথে স্টান্ডার্ড হিসেবে থাকছে ডুয়াল-চ্যানেল এবিএস।

সিবি৫০০এক্স মোটরবাইকে তেমন ফ্যান্সি ইলেকট্রনিক্স ফিচার চোখে পড়বে না। বাইকটিতে রয়েছে ফুল এলইডি লাইটিং, এবং নেগেটিভ এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল। কনসোলে ট্রিপ মিটার, ফুয়েল ইকোনমি ইন্ডিকেটর, গিয়ার পজিশন ইন্ডিকেটর প্রভৃতি দেখা যাবে।

ভারতে Honda CB500X মোটরবাইকটি CKD (Completely Knocked Down) মডেল হিসেবে এসেছে এবং দাম রাখা হয়েছে ৬.৮৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ম্যাট গানপাউডার ব্ল্যাক মেটালিক ও গ্রান্ড প্রিক্স রেড কালার অপশনে এটি ক্রয়ের জন্য উপলব্ধ হবে। ভারতে অ্যাডভেঞ্চার ট্যুরার সেগমেন্টে KTM 390 Adventure (দাম ৩.১০ লক্ষ টাকা), Kawasaki Versys 650 (দাম ৬.৯১ লক্ষ টাকা), এবং Benelli TRK 502 (দাম ৪.৭৯ লক্ষ টাকা) অ্যাডভেঞ্চার বাইকের সাথে Honda CB500X-র জোর লড়াই চলবে।

অবগতির জন্য বলে রাখি, আর্ন্তজাতিক বাজারে হোন্ডার এই মডেলটি তার সেগমেন্টে অন্যতম সেরা অ্যাডভেঞ্চার মোটরসাইকেল হিসেবে গণ্য করা হয়। আর ভারতে সাম্প্রতিক সময়ে অ্যাডভেঞ্চার মোটরসাইকেল সেগমেন্টে প্রভূত চাহিদা ও অন্যান্য টু-হুইলার ব্র্যান্ডের নতুন লঞ্চ দেখেই হোন্ডা আর্ন্তজাতিক বাজারে সমাদৃত CB500X মোটরবাইকটিকে ভারতে এনেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন