এক রিচার্জে 365 দিন‌ নিশ্চিন্ত, Jio-র থেকে 1600 টাকা সস্তা BSNL এর বার্ষিক রিচার্জ প্ল্যান

বর্তমানে টেলিকম ইন্ডাস্ট্রিতে Reliance Jio এবং BSNL দুটি গুরুত্বপূর্ণ নাম। তবে সম্প্রতি ট্যারিফ বৃদ্ধির কারণে Jio-র প্রিপেড প্ল্যানের দাম অনেকটাই বেড়ে গেছে। আর সেই তুলনায়…

Bsnl Vs Jio Annual Recharge Plan Comparison Choose Best Yearly Recharge Plan

বর্তমানে টেলিকম ইন্ডাস্ট্রিতে Reliance Jio এবং BSNL দুটি গুরুত্বপূর্ণ নাম। তবে সম্প্রতি ট্যারিফ বৃদ্ধির কারণে Jio-র প্রিপেড প্ল্যানের দাম অনেকটাই বেড়ে গেছে। আর সেই তুলনায় BSNL গ্রাহকদের খুবই স্বল্প মূল্যে বিভিন্ন ধরনের পরিষেবা অফার করছে। এমনকি এই মুহূর্তে BSNL-এর কাছে Jio-র তুলনায় অত্যন্ত সাশ্রয়ী মূল্যের বার্ষিক প্ল্যানও উপস্থিত। তাই যারা এই মুহূর্তে নিজের জন্য উপযুক্ত কোনো বার্ষিক প্ল্যান খুঁজছেন, তাদের জন্য এই প্রতিবেদনে Reliance Jio এবং BSNL-এর বার্ষিক প্ল্যানের একটি তুলনামূলক আলোচনা করা হয়েছে।

Jio -র 365 দিনের রিচার্জ প্ল্যান

এই মুহূর্তে Jio-র পোর্টফোলিওতে 3,599 টাকার বার্ষিক প্রিপেড প্ল্যান উপস্থিত। এটি 365 দিনের মেয়াদ, প্রত্যেকদিন 2.5 জিবি ডেটা অর্থাৎ মোট 912.5 জিবি ডেটা এবং দৈনিক 100টি এসএমএস অফার করে। এছাড়াও, এই প্ল্যানে গ্রাহকদের বিনামূল্যে অতিরিক্ত সুবিধা হিসেবে জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সুবিধা দেওয়া হয়।

BSNL -র 365 দিনের রিচার্জ প্ল্যান

এদিকে BSNL-র কাছে একটি সস্তা বার্ষিক প্রিপেড প্ল্যান উপস্থিত, যার দাম মাত্র 1,999 টাকা। এখানে 365 দিনের ভ্যালিডিটি, মোট 600 জিবি ডেটা এবং প্রত্যেকদিন 100টি এসএমএস পাওয়া যায়। জানিয়ে রাখি, এর সাথে কোনো অতিরিক্ত সুবিধা পাওয়া যায় না।

আরও পড়ুন: Reliance EV: বাজারে এবার রিলায়েন্সের গাড়ি! আম্বানির সঙ্গে লড়াই টাটা-মারুতির

দুটি প্ল্যানের পার্থক্য

যদি আপনার প্রত্যেক দিন প্রচুর পরিমাণে ডেটা প্রয়োজন হয়, আর আপনি আনলিমিটেড স্ট্রিমিং এবং ব্রাউজিং করতে চান, এছাড়াও বাজেট নিয়ে যদি আপনার কোনো চিন্তা না থাকে, তাহলে আপনি Jio-র এই প্ল্যানটি রিচার্জ করতে পারেন।

আরও পড়ুন: সলিড পারফরম্যান্স মিলবে Realme-র নতুন ফোনে, পাওয়ারফুল প্রসেসর, প্রচুর র‍্যাম

তবে আপনার যদি তুলনামূলক ভাবে কম ডেটা প্রয়োজন হয়, আর আপনি সাশ্রয়ী মূল্যের কোনো বার্ষিক প্ল্যান খুঁজে থাকেন, তাহলে আপনি BSNL-এর 1,999 টাকার প্ল্যানটি রিচার্জ করতে পারেন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন