শোরুমে গেলে খালি হাতে ফিরে আসতে হবে, আচমকা দেশে এই বাইক বন্ধ করল Honda

Honda অবশেষে ভারতীয় বাজারে তাদের X-Blade মোটরসাইকেলটি বন্ধ করতে বাধ্য হল। 2018 সালে লঞ্চ হওয়া এই বাইক সেভাবে দেশে ব্যবসা করতে পারেনি। বিক্রিও তেমন হচ্ছিল…

Honda X Blade Discontinued In India

Honda অবশেষে ভারতীয় বাজারে তাদের X-Blade মোটরসাইকেলটি বন্ধ করতে বাধ্য হল। 2018 সালে লঞ্চ হওয়া এই বাইক সেভাবে দেশে ব্যবসা করতে পারেনি। বিক্রিও তেমন হচ্ছিল না। আসলে এই সেগমেন্টে Pulsar, Apache-র মতো ভ্যালু ফর মানি মডেল থাকার কারণে Honda X-Blade নজর কাড়তে ব্যর্থ। তাই বাইকটির সফর থেমে গেল।

হোন্ডা এই বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কিছু না বললেও, এদেশে জাপানি সংস্থাটির অফিশিয়াল ওয়েবসাইট থেকে এক্স-ব্লেড মডেলটির নাম সরিয়ে ফেলা হয়েছে। তবে ডিলারদের কাছে এখনও মোটরসাইকেলটির স্টক রয়েছে বলে অনুমান করা যায়। আবার স্টক খালি করতে ভাল ডিসকাউন্টে সেগুলি ক্রেতাদের অফার করা হতে পারে।

ফার্স্ট জেনারেশন CB Hornet 160R-এর উপর নির্ভর করে তৈরি Honda X-Blade বাইকটির ফ্রন্ট ও রিয়ার দুই দিকেই তীক্ষ্ণ এবং আগ্রাসী ডিজাইন রয়েছে। এতে 162.61 সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা 8,500 আরপিএম গতিতে 13.93 বিএইচপি ও 6,000 আরপিএমে 13.9 এনএম টর্ক উৎপন্ন করে। সঙ্গে রয়েছে ফাইভ স্পিড গিয়ারবক্স।

আরও পড়ুন : Realme Pad 2 Lite: পাওয়ারফুল ব্যাটারির সঙ্গে নয়া ট্যাব আনছে রিয়েলমি, এই তারিখে লঞ্চ

X-Blade থেকে লিটার পিছু 40-45 কিলোমিটার মাইলেজ পাওয়া যেত। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ছিল 12 লিটার। শুধু সামনের চাকায় ডিস্ক ব্রেক পাওয়া যেত। টিউবলেস টায়ার যুক্ত 17 ইঞ্চি চাকায় ছুটতো বাইকটি। চারটি কালার অপশনে বাজারে উপলব্ধ ছিল।
আর সর্বশেষ দাম ছিল 1.14 লক্ষ টাকা (এক্স-শোরুম)।

আরও পড়ুন : iPhone16-এর ফিচার এবার অ্যান্ড্রয়েডে, ধামাকা নিয়ে আসছে Realme GT 7 Pro

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন