বড় চমক নিয়ে হাজির OnePlus, এবার হাতছাড়া হবে Apple-এর শ্রেষ্ঠত্বের খেতাব?

ওয়ানপ্লাস চীনে আগামী অক্টোবর মাসে বহু প্রতীক্ষিত OnePlus 13 স্মার্টফোনটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। লঞ্চের আগে, PJZ110 মডেল নম্বর সহ একটি নতুন ওয়ানপ্লাস…

Oneplus 13 With Snapdragon 8 Gen 4 Outperforms Iphone 16 Apple A18 Chipset On Geekbench

ওয়ানপ্লাস চীনে আগামী অক্টোবর মাসে বহু প্রতীক্ষিত OnePlus 13 স্মার্টফোনটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। লঞ্চের আগে, PJZ110 মডেল নম্বর সহ একটি নতুন ওয়ানপ্লাস স্মার্টফোন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক ডেটাবেসে উপস্থিত হয়েছে। এক নির্ভরযোগ্য টিপস্টার জানিয়েছেন যে, এই ডিভাইসটি আসলে আসন্ন OnePlus 13। আসুন তাহলে গিকবেঞ্চ লিস্টিং থেকে আপকামিং ফ্ল্যাগশিপ ফোনটির সর্ম্পকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

OnePlus 13 হাজির হল Geekbench এর প্ল্যাটফর্মে

গিকবেঞ্চ লিস্টিং অনুসারে, PJZ110 মডেল নম্বর যুক্ত সম্ভাব্য ওয়ানপ্লাস ১৩ ফোনে একটি কোয়ালকম চিপ থাকবে, যার ছয়টি সিপিইউ কোর ৩.৫৩ গিগাহার্টজে এবং বাকি দুটি সিপিইউ কোর ২.৩২ গিগাহার্টজে রান করে। এই বিবরণগুলি নির্দেশ করছে যে প্রসেসরটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ হতে চলেছে, যা আগামী মাসে কোয়ালকমের স্ন্যাপড্রাগন টেক সামিট ২০২৪ ইভেন্টে আত্মপ্রকাশ করবে। তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC) চিপটি তৈরি করতে তাদের দ্বিতীয় প্রজন্মের ৩ ন্যানোমিটার উৎপাদন প্রক্রিয়া ব্যবহার করছে বলে জানা গেছে।

বেঞ্চমার্কিং ডেটাবেসটি আরও প্রকাশ করেছে যে, ওয়ানপ্লাস ১৩ হ্যান্ডসেটে ১৬ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৫ অপারেটিং সিস্টেমে রান করবে। গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে ডিভাইসটি যথাক্রমে ৩,২৩৬ পয়েন্ট এবং ১০,০৪৯ পয়েন্ট অর্জন করেছে। অর্থাৎ দেখা যাচ্ছে যে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ অ্যাপলের লেটেস্ট এ১৮ চিপের চেয়ে ভাল পারফরম্যান্স অফার করতে পারে। কেননা অ্যাপলের প্রসেসরটি গিকবেঞ্চে ৩,১১৪ পয়েন্ট এবং ৬,৬৬৬ পয়েন্ট স্কোর করেছে।

আরও পড়ুন : চাপে পড়বে iPhone 16, চব্বিশের সর্বসেরা স্মার্টফোন এনে Apple-কে টক্কর দেবে Vivo

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মতে, Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসরের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর পারফরম্যান্স অ্যাপলের চিপকে ছাড়িয়ে গেছে। তবে, এই ফলাফলগুলি নির্মাতাদের পারফরম্যান্স অপ্টিমাইজেশান ছাড়া, তাই ভবিষ্যতে উন্নতির জন্য এখনও সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন : সব স্মার্টফোনকে দেবে টক্কর, সস্তায় 108MP ক্যামেরার সঙ্গে AI ফোন লঞ্চ করল Tecno

এর পাশাপাশি, ডিজিটাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট) পোস্টে OnePlus 13 ফোনের ব্যাটারি এবং চার্জিং ক্ষমতা সম্পর্কিত তথ্য প্রকাশ করেছেন। তার দাবি, আসন্ন OnePlus 13 মডেলে BLPxxx মডেল নম্বর এবং 6,000 এমএএইচ ক্ষমতা সহ একটি সিলিকন ডুয়েল-সেল ব্যাটারি রয়েছে। চার্জিংয়ের ক্ষেত্রে, ডিভাইসটি 100 ওয়াট ওয়্যার্ড এবং 50 ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

এছাড়াও, OnePlus 13 ফোনে নতুন হ্যাসেলব্লাড মাস্টার মোড, লেটেস্ট ফ্ল্যাগশিপ অ্যালগরিদম এবং একটি হোয়াইট গ্লাস ভ্যারিয়েন্ট সহ একটি অল-গ্লাস বডি থাকবে। টিপস্টার আরও উল্লেখ করেছেন যে, OnePlus 13 ফোনের উৎপাদন ইতিমধ্যেই শুরু হয়েছে, যা অক্টোবরে লঞ্চের ইঙ্গিত দেয়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন