Amazon ও Flipkart সেল থেকে নতুন স্মার্টফোন কেনার আগে এই বিষয়গুলি মাথায় রাখুন, ঠকবেন না

চলতি মাসের শেষের দিকে শুরু হচ্ছে Amazon এবং Flipkart এর ফেস্টিভ সেল। অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল ও ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ, উভয় সেলেই স্মার্টফোনের উপর…

New Smartphone Buying Tips Ask These Question To Get The Best Deal For You

চলতি মাসের শেষের দিকে শুরু হচ্ছে Amazon এবং Flipkart এর ফেস্টিভ সেল। অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল ও ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ, উভয় সেলেই স্মার্টফোনের উপর বাম্পার ছাড় দেওয়া হবে। বিশেষ করে Apple, Samsung, Xiaomi, Realme এবং OnePlus এর মতো ব্র্যান্ডের প্রিমিয়াম লেটেস্ট স্মার্টফোনগুলি সেলে অনেক কম দামে বিক্রি হবে। আর তাই সেল থেকে নতুন ফোন কেনার আগে আপনার কাছে কয়েকটি প্রশ্নের উত্তর থাকা উচিত, নইলে ঠকার ভয় থাকতে পারে। আসুন সেগুলি কি কি জেনে নেওয়া যাক।

নতুন ফোন কেনার কারণ কী?

নিজেকে প্রশ্ন করুন কেন আপনার নতুন ফোন কেনা প্রয়োজন। আপনার বর্তমান স্মার্টফোনটি কত পুরানো এবং আপনার কি সত্যিই এটি আপগ্রেড করা দরকার? এছাড়া আপনি নতুন কোন ফিচারের জন্য ডিভাইস বদলাতে চাইছেন? উদাহরণস্বরূপ, আপনি যদি ফটোগ্রাফি বা গেমিংয়ের জন্য নতুন ফোন কিনতে চান, তাহলে সেল থেকে নির্দিষ্ট করে ক্যামেরা, শক্তিশালী প্রসেসর ও বেশি র‌্যামের স্মার্টফোন বেছে নিন।

আরও পড়ুন : বাজেটের মধ্যে ১৬ জিবি র‌্যামের ট্যাব, Realme Pad 2 Lite দুর্দান্ত ফিচার সহ ভারতে লঞ্চ হল

স্মার্টফোনটি কি আপনার বাজেটের মধ্যে আছে?

নতুন ডিভাইস কেনার আগে আপনার বাজেট ঠিক করে রাখা বুদ্ধিমানের সিদ্ধান্ত হবে। কারণ অনেক সময় আমরা ফোনের দামের দিকে না ভেবে ফিচারের প্রতি আকৃষ্ট হই, তবে মনে রাখবেন, দামি ফোন সবসময় ভাল হয় না। বরং বাজেট ঠিক করার পর সেই সেগমেন্টের সেরা ফোন বেছে নেওয়ার চেষ্টা করতে হবে।

স্মার্টফোনের ফিচারগুলি কি আপনার দরকার?

স্মার্টফোন কোম্পানিগুলি প্রতিদিন নতুন নতুন ফিচার সহ একাধিক স্মার্টফোন লঞ্চ করছে। তবে সব ফিচার আপনার কাজে লাগবে না। তাই অযথা অধিক ফিচার সমৃদ্ধ ফোন নিতে গিয়ে পকেট ফাঁকা করার কোনো অর্থ নেই।

আরও পড়ুন : Infinix XPAD: খুব সস্তায় ইনফিনিক্সের প্রথম ট্যাব লঞ্চ হল, দাম কম হলেও ফিচার্স অনেক

আপনি কি ডিসকাউন্ট দেখে ফোন কিনছেন?

ফেস্টিভ সেলের সময় অনেক ক্রেতা সবচেয়ে বেশি ছাড় পাওয়ার লোভে স্মার্টফোন কেনার ফাঁদে পড়েন। আদতে ফোনটি তার জন্য কতটা উপযোগী তা বিচার করেন না। যেমন ধরুন, ৮০ হাজার টাকার ফোন ৪০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে, অর্থাৎ আপনার ৪০ হাজার টাকা খরচ হচ্ছে। কিন্তু হয়তো ৪০ হাজার টাকারও কম দামি ফোনে আপনার সমস্ত প্রয়োজন মিটে যেত। তাই আপনার প্রয়োজনকে গুরুত্ব দিন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন