iPhone 16 এর মতো ক্যামেরা কন্ট্রোল বাটন যুক্ত স্মার্টফোন আনছে Realme

Realme Smartphone Camera Control Button, এই বাটনে ক্লিক করলে ফোনের ক্যামেরা চালু হচ্ছে। আবার ক্যামেরা চালু হওয়ার পর ব্যবহারকারীরা জুম ইন ও জুম আউটের পাশাপাশি ছবি তুলতে এই বাটন ব্যবহার করতে পারবেন।

Realme Camera Control Button Smartphone

চলতি সপ্তাহে লঞ্চ হয়েছে Apple iPhone 16 সিরিজ। এই সিরিজের সমস্ত আইফোন মডেলে ‘ক্যামেরা কন্ট্রোল’ বাটন দেওয়া হয়েছে। এই ক্যামেরা বাটনের মাধ্যমে আরও দ্রুত ছবি ক্যাপচার করা যাবে এবং বিভিন্ন সেটিংস পরিবর্তন করা যাবে। তবে শীঘ্রই অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরাও এই সুবিধা পাবে। আসদে iPhone 16 লাইনআপের মতো, Realme -ও ক্যামেরা কন্ট্রোল বাটন যুক্ত স্মার্টফোন আনছে। সম্প্রতি সংস্থার তরফে এই ধরনের একটি ফোনের টিজার প্রকাশ করা হয়েছে।

ক্যামেরা কন্ট্রোল বাটন যুক্ত স্মার্টফোন আনছে Realme

ওয়েইবোতে আজ রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট চেজ জু একটি স্মার্টফোনের ভিডিও আপলোড করেছে, যেখানে ক্যামেরা কন্ট্রোল বাটন আছে। ভিডিওতে দেখা গেছে এই বাটনে ক্লিক করলে ফোনের ক্যামেরা চালু হচ্ছে। আবার ক্যামেরা চালু হওয়ার পর ব্যবহারকারীরা জুম ইন ও জুম আউটের পাশাপাশি ছবি তুলতে এই বাটন ব্যবহার করতে পারবেন।

তবে ক্যামেরা কন্ট্রোল বাটন যুক্ত এই ফোনের নাম নিশ্চিত করেনি রিয়েলমি। তবে এটি আসন্ন Realme GT 7 Pro ডিভাইসে থাকবে না বলেই ভাইস প্রেসিডেন্ট জানিয়েছেন। চেজ জু বলেছেন যে, তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনে iPhone 16 সিরিজের মতো ক্যামেরা কন্ট্রোল বাটন দেওয়া হবে না।

এর আগেও রিয়েলমি আইফোনের ফিচার ক্লোন করেছে

এর আগেও রিয়েলমি অ্যাপলের বিভিন্ন ফিচার ‘চুরি’ করেছে। যেমন আইফোনের ডায়নামিক বারের মতো রিয়েলমি তাদের সি৫৫ বাজেট ফোনে মিনি ক্যাপসুল ফিচার দিয়েছিল, যা বিভিন্ন নোটিফিকেশন দেখায়। এখান থেকে স্টেপ কাউন্ট, আবহাওয়া ও চার্জিংয়ের স্থিতিও দেখা যায়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন