অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, বিনামূল্যে ব্যবহার করুন Google Gemini AI

Google এবার বিনামূল্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য জেমিনি লাইভ AI-ভিত্তিক অ্যাসিস্ট্যান্ট লঞ্চ করল। গত মাসে Pixel 9 সিরিজের ফোনে এই সুবিধা দিয়েছিল সংস্থাটি। নতুন এই ফিচার…

Google Gemini Live Ai Assistant Now Available Free For Android Users

Google এবার বিনামূল্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য জেমিনি লাইভ AI-ভিত্তিক অ্যাসিস্ট্যান্ট লঞ্চ করল। গত মাসে Pixel 9 সিরিজের ফোনে এই সুবিধা দিয়েছিল সংস্থাটি। নতুন এই ফিচার ব্যবহারকারীদের চ্যাটবটের সঙ্গে কথা বলার সুযোগ করে দেবে। Google Gemini থেকে একটি এক্স পোস্টে জানানো হয়েছে যে Google Gemini Live Chatbox এখন সমস্ত অ্যান্ড্রয়েড ইউজাররা বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। উল্লেখ্য, এই মুহুর্তে জেমিনি লাইভ চ্যাটবটটি কেবল ইংরাজী ভাষায় উপলব্ধ।

Google Gemini Chatbox এর সুবিধা

নতুন এই ফিচার অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জেমিনি লাইভ এআই অ্যাসিস্ট্যান্টের সাথে কন্টাক্ট করার অনুমতি দেবে। তবে আইফোন ব্যবহারকারীরা এখনই বিনামূল্যে এই সুবিধা পাবে না। এছাড়া আশা করা যায় শীঘ্রই জেমিনি লাইভ চ্যাটবটে অন্যান্য ভাষা সাপোর্ট করবে।

গুগল জেমিনি চ্যাটবটের সাহায্যে অনলাইন সার্চ আরও সহজ হয়ে যাবে। কারণ জেমিনি-কে অটোমেটিক মোডে কমান্ড দিয়ে যেকোনো কিছু সার্চ করা যাবে বা উত্তর পাওয়া যাবে।

আরও পড়ুন : Lava Blaze 3 5G ভারতে ১০ হাজার টাকার রেঞ্জে লঞ্চ হল, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ রয়েছে খাস ফিচার

Google Gemini Live চ্যাটবট এইভাবে ব্যবহার করুন

9to5 Google এর রিপোর্টে বলা হয়েছে, জেমিনি অ্যাপের মাধ্যমে সব স্মার্টফোনে এখন জেমিনি লাইভ ব্যবহার করা হয়েছে। জেমিনি অ্যাপের নীচের অংশে ডান কোণে গোলাকার বাটনের মাধ্যমে এই ফিচার ব্যবহার করা যাবে। ব্যবহারকারীরা যখনই বাটনে ক্লিক করবেন, স্ক্রিনের নীচে ‘হোল্ড’ এবং ‘এন্ড’ বাটনের সাথে একটি ডিসপ্লে উপস্থিত হবে। চ্যাটবটের সাথে কথোপকথন শেষ করতে, আপনাকে ‘এন্ড’ বাটনে ক্লিক করতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন