পুজোর মুখে খারাপ খবর শোনাল Honda, বাজার থেকে ফেরত নিচ্ছে একাধিক বাইক

পুজোর আগেই খারাপ খবর শোনাল হোন্ডা টু-হুইলারস ইন্ডিয়া। জাপানি সংস্থাটির ভারতীয় শাখা ৩০০-৩৫০ সিসি ইঞ্জিন ক্যাপাসিটির বেশ কিছু মোটরসাইকেল যান্ত্রিক ত্রুটির কারণে বাজার থেকে ফেরত…

Honda Cb 350 Range Cb 300 R And Cb 300 F Recalled In India

পুজোর আগেই খারাপ খবর শোনাল হোন্ডা টু-হুইলারস ইন্ডিয়া। জাপানি সংস্থাটির ভারতীয় শাখা ৩০০-৩৫০ সিসি ইঞ্জিন ক্যাপাসিটির বেশ কিছু মোটরসাইকেল যান্ত্রিক ত্রুটির কারণে বাজার থেকে ফেরত নেওয়ার কথা ঘোষণা করেছে। চলুন দেখে নিই হোন্ডার বাইকে ঠিক কী সমস্যা ধরা পড়েছে এবং কোন কোন মডেল রিকল করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত মডেলগুলির তালিকায় রয়েছে Honda H’ness CB350, CB350RS, CB300R এবং CB300F। এই চার বাইকের হুইল স্পিড সেন্সরে ত্রুটি রয়েছে বলে জানা গিয়েছে। যার কারণে ভেতলে জল ঢুকে সমস্যা বাড়িয়ে দিতে পারে। এছাড়াও, স্পিডোমিটার, ট্র্যাকশন কন্ট্রোল এবং এবিএস সিস্টেমেও প্রভাব পড়তে পারে, যা ঠিক না করলে রাইডাররা ঝুঁকির মুখে পড়বে।

২০২০ সালের অক্টোবর থেকে এই বছর এপ্রিল পর্যন্ত উৎপাদিত হওয়া বাইকে সমস্যাটি খুঁজে পাওয়া গিয়েছে। হোন্ডা তাদের অনুমোদিত সার্ভিস সেন্টারে সম্পূং বিনামূল্যে ত্রুটিপূর্ণ অংশ বদলে নতুন পার্টস লাগিয়ে দেবে। তবে ঠিক কতগুলি বাইকে এই ত্রুটি আছে তার সংখ্যা প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন : একবারেই ভরা যাবে 23 লিটার তেল! বিশাল ট্যাঙ্কির সঙ্গে দুর্ধর্ষ বাইক লঞ্চ করল BMW

জানিয়ে রাখি, উক্ত বাইকগুলির মধ্যে CB300F সবথেকে সস্তা মডেল। এটির দাম ১.৭০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে CB300R বাইকটির দাম ২.৪০ লক্ষ টাকা। Honda CB350 সিরিজ প্রধানত নিও রেট্রো ডিজাইনের জন্য পরিচিত। এটি Royal Enfield Classic 360, Jawa 350, ও Hero Maveric-এর সঙ্গে প্রতিযোগিতা করে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন