6 বছরেও খারাপ হবে না Samsung Galaxy A16 5G, সামনে এল ডিজাইন সহ ফিচার

Samsung Galaxy A16 5G নিয়ে গুঞ্জন অব্যাহত। ইতিমধ্যেই এই ফোনকে বেশ কয়েকটি সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। যদিও সংস্থার তরফে এখনও এর লঞ্চের তারিখ নিশ্চিত করা…

Samsung Galaxy A16 5G Render Design Leaked Will Get 6 Years Update

Samsung Galaxy A16 5G নিয়ে গুঞ্জন অব্যাহত। ইতিমধ্যেই এই ফোনকে বেশ কয়েকটি সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। যদিও সংস্থার তরফে এখনও এর লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়নি। তবে আজ এর রেন্ডার ইমেজ ফাঁস হয়েছে। এখান থেকে ডিভাইসটির ডিজাইন সামনে এসেছে। পাশাপাশি জানা গেছে, Samsung Galaxy A16 5G দীর্ঘ ৬ বছর ধরে ওএস আপডেট এবং ৬ বছর ধরে সিকিউরিটি আপডেট পাবে।

Samsung Galaxy A16 5G এর ডিজাইন, স্পেসিফিকেশন

দা টেক আউটলুক তাদের প্রতিবেদনে স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি এর রেন্ডার প্রকাশ করেছে। ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে যে, এর পিছনে তিনটি ক্যামেরা সেন্সর থাকবে এবং সেন্সরের পাশে একটি এলইডি ফ্ল্যাশ দেওয়া হবে। যদিও ক্যামেরা সেন্সরগুলির রেজোলিউশন প্রতিবেদনে জানানো হয়নি।

তবে জানা গেছে গ্যালাক্সি এ সিরিজের এই হ্যান্ডসেটের পিছনে প্রিমিয়াম গ্লাস ডিজাইন দেখা যাবে। আর স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি এর ডিসপ্লে ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ। স্মার্টফোনটি স্লিম বডি সহ আসবে। ডিভাইসটি চারটি কালার ভ্যারিয়েন্ট থাকতে পারে- লাইট গ্রিন, ব্লু, ব্ল্যাক ও গোল্ড।

রিপোর্টে বলা হয়েছে যে, Samsung Galaxy A16 5G স্মার্টফোনে থাকবে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস এসএ ইনফিনিটি ইউ ডিসপ্লে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। আবার দেশ ভিত্তিতে হ্যান্ডসেটটি দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – এক্সিনোস ১৩৩০ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০। আশা করা হচ্ছে যে, এর ভারতীয় ভ্যারিয়েন্টে মিডিয়াটেক প্রসেসর থাকবে

আরও পড়ুন: মাত্র হাজার টাকায় বুক করুন Samsung Galaxy Tab S10 সিরিজ, পাবেন ৩,৪৯৯ টাকার অফার

এদিকে Samsung Galaxy A16 5G ফোনটি ৪ জিবি র‌্যাম, ৬ জিবি র‌্যাম এবং ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এর অন্যান্য ফিচারের মধ্যে থাকবে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং আইপি৫৪ রেটিং।

প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে, Samsung Galaxy A16 5G ওএস/সিকিউরিটি আপডেটের ক্ষেত্রে অন্যান্য সস্তা এ সিরিজের ফোনকে টেক্কা দেবে। কারণ এই ডিভাইসে ৬টি ওএস আপডেট এবং ৬ বছরের সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। চলতি মাসের শেষের দিকে ভারতে লঞ্চ হতে পারে স্মার্টফোনটি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন