একেই বলে দাপট, পূর্ব-পশ্চিম কাঁপানোর পর দক্ষিণ ভারতে Honda Activa-র বিক্রি 1 কোটি ছাড়িয়ে গেল

Honda Activa দীর্ঘ সময় ধরে ভারতের সর্বাধিক বিক্রিত স্কুটারের তকমা নিজের দখলে রেখেছে। বিগত কয়েক বছরে একাধিক অত্যাধুনিক স্কুটার বাজারে এলেও অ্যাক্টিভাকে শীর্ষস্থান থেকে হঠাতে…

Honda Activa Hits 10 Million Sales Milestone In South India

Honda Activa দীর্ঘ সময় ধরে ভারতের সর্বাধিক বিক্রিত স্কুটারের তকমা নিজের দখলে রেখেছে। বিগত কয়েক বছরে একাধিক অত্যাধুনিক স্কুটার বাজারে এলেও অ্যাক্টিভাকে শীর্ষস্থান থেকে হঠাতে ব্যর্থ হয়েছে। এহেন জনপ্রিয় স্কুটার এবার এক নতুন নজির স্পর্শ করেছে।

জাপানি টু-হুইলার জায়েন্টের তরফে ঘোষণা করা হয়েছে, দক্ষিণ ভারতে তারা ১০ মিলিয়ন বা ১ কোটি ইউনিট অ্যাক্টিভা বিক্রির মাইলফলক গড়েছে। কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তেলেঙ্গানা, পুদুচেরি এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের মতো রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে অ্যাক্টিভার চাহিদা চোখে পড়ার মতো।

২০০১ সালে পথ চলা শুরু করার পর Honda Activa স্কুটির বিক্রি সময়ের সাথে সাথে বেড়েছে। দক্ষিণ ভারতে লঞ্চের ১৬ বছর বাদে অর্থাৎ ২০১৭ সালে এটির বিক্রি ৫ মিলিয়ন বা ৫০ লক্ষ স্পর্শ করেছিল। সেখানে Activa 6G ও Activa 125 ধরে বিক্রি পরবর্তী ৫ লক্ষে পৌঁছতে সময় লেগেছে মাত্র ৭ বছর।

আরও পড়ুন : 2 লাখ টাকা সস্তা হল MG Comet EV, মাত্র 4.99 লাখেই মিলছে দেশের সবথেকে সস্তা বৈদ্যুতিক গাড়ি

নতুন এই রেকর্ড প্রসঙ্গে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়ার সেলস ও মার্কেটিং ডিরেক্টর যোগেশ মাথুর বলেন, “দক্ষিণ ভারতে ১০ মিলিয়ন অ্যাক্টিভার বিক্রির ঘটনা আমাদের গ্রাহকদের আস্থা ও আনুগত্যের প্রমাণ। এটি ক্রমাগত উদ্ভাবন এবং ব্যতিক্রমী মূল্য প্রদানের জন্য আমাদের নিরলস প্রচেষ্টাকে প্রতিফলিত করে।”

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন