iPhone 16 Pro Max vs Samsung Galaxy S24 Ultra: ব্যাটারি পারফরম্যান্সে ফের আইফোনের হার

অ্যাপল চলতি মাসে ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ করেছে আইফোন ১৬ সিরিজ। লঞ্চ ইভেন্টে সংস্থার তরফে দাবি করা হয়, সিরিজের iPhone 16 Pro Max মডেলটি…

Iphone 16 Pro Max Vs Samsung Galaxy S24 Ultra Vs Battery Performance Test Result

অ্যাপল চলতি মাসে ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ করেছে আইফোন ১৬ সিরিজ। লঞ্চ ইভেন্টে সংস্থার তরফে দাবি করা হয়, সিরিজের iPhone 16 Pro Max মডেলটি পূর্বসূরির তুলনায় ৪ ঘণ্টা পর্যন্ত অতিরিক্ত ভিডিও দেখতে দেবে। আবার সিরিজের বেস মডেল আগের চেয়ে ২ ঘণ্টা বেশি চলবে। তবে টেক ইউটিউবার মিস্টার হুইসেথবস নতুন আইফোন মডেলগুলির ব্যাটারি পারফরম্যান্স পরীক্ষা করে জানিয়েছেন যে স্যামসাংয়ের একটি প্রিমিয়াম ফোনের ব্যাটারি পারফরম্যান্সের চেয়ে পিছিয়ে iPhone 16 সিরিজ।

Samsung Galaxy S24 Ultra ফোনের ব্যাটারি টেক্কা দিল iPhone 16 সিরিজকে

ইউটিউবার আইফোন ১৬ সিরিজ ও স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা মডেলের ব্যাটারি পরীক্ষা করেছেন। পরীক্ষায় দেখা গেছে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসা গ্যালাক্সি এস২৪ মডেলটি ১২ ঘন্টা ৩১ মিনিট পর্যন্ত বিভিন্ন সোশ্যাল মিডিয়া, ইউটিউব এবং স্ল্যাক অ্যাপ ব্যবহার করতে দিয়েছে।

সেখানে ১১ ঘণ্টা ২২ মিনিট পর্যন্ত ব্যাকআপ দিয়েছে আইফোন ১৬ প্রো ম্যাক্স মডেলটি। আবার আইফোন ১৫ প্রো ম্যাক্সের ৯ ঘন্টা ৩৫ মিনিট পর্যন্ত স্থায়ী ছিল। এছাড়া আইফোন ১৬ লাইনআপের বাকি ফোনগুলির পারফরম্যান্স ছিল প্রায় একই রকম।

আরও পড়ুন : iPhone 16 কিনতে ভিন রাজ্য পাড়ি, ২১ ঘন্টা লাইনে দাঁড়িয়ে পছন্দের আইফোন কিনলেন উজ্জ্বল

পরীক্ষায় আইফোন ১৬ প্লাস মডেলটি ৮ ঘণ্টা ৪৫ মিনিট এবং ১৬ প্রো মডেলটি ৮ ঘণ্টা ১৯ মিনিট পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পেরেছে। আর আইফোন ১৬ চলেছে ৮ ঘণ্টা ১৯ মিনিট পর্যন্ত। এদিকে আইফোন ১৫ এর ব্যাটারি দিয়েছে ৭ ঘন্টা ৪৪ মিনিট পর্যন্ত ব্যাকআপ। ফলে স্বাভাবিকভাবেই এই পরীক্ষায় প্রথম হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন