Best Scooters: মাইলেজ বাইকের থেকেও বেশি, দেশের সেরা স্কুটারের নাম জানেন?

বেশি মাইলেজ পাওয়া যায় বলে ক্রেতাদের অধিকাংশ কমিউটার মোটরসাইকেল কেনার পক্ষপাতী। তবে যখনই কমফোর্ট এবং ইউটিলিটির প্রসঙ্গ আসে, স্কুটারের উপরে কোনও দু’চাকার গাড়িকে স্থান দেওয়া…

Honda Activa To Tvs Jupiter Best Fuel Efficient Scooters In India

বেশি মাইলেজ পাওয়া যায় বলে ক্রেতাদের অধিকাংশ কমিউটার মোটরসাইকেল কেনার পক্ষপাতী। তবে যখনই কমফোর্ট এবং ইউটিলিটির প্রসঙ্গ আসে, স্কুটারের উপরে কোনও দু’চাকার গাড়িকে স্থান দেওয়া যায় না। সিটের নিচে স্টোরেজ, গিয়ারলেস সিস্টেম, চওড়া সিটের কারণে স্কুটারের চাহিদা এখন আকাশছোঁয়া। মাইলেজের নিরিখে বর্তমানে বেশ কিছু স্কুটার বাইককেও টেক্কা দিচ্ছে। চলুন জেনে নিই, ভারতে সর্বাধিক মাইলেজের স্কুটার কোনগুলি।

ভারতে বিক্রিত সর্বাধিক মাইলেজের স্কুটার

Honda Activa

ভারতে যতগুলি স্কুটার বিক্রি হয় তার মধ্যে সর্বাধিক মানুষ কেনেন হোন্ডা অ্যাক্টিভা। ১১০ সিসি ও ১২৫ সিসি ইঞ্জিন ভার্সনে পাওয়া যায় এটি। অ্যাক্টিভা ৬জি কিনতে কলকাতায় খরচ হয় ৭৮,৭১৯ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে, অ্যাক্টিভা ১২৫-এর দাম শহরে ৮৩,১৭৮ টাকা (এক্স-শোরুম)। লিটার পিছু পেট্রলে স্কুটারটি ৫০-৬০ কিলোমিটার পথ চলতে সক্ষম।

TVS Jupiter

বিক্রির নিরিখে হোন্ডা অ্যাক্টিভার পরেই স্থান পেয়েছে টিভিএস জুপিটার। বর্তমানে দেশের অন্যতম সেরা এই ফ্যামিলি স্কুটার ১১৩.৩ সিসি ও ১২৫ সিসি ইঞ্জিন ভ্যারিয়েন্টে উপলব্ধ। দাম যথাক্রমে ৭৭,২০০ টাকা ও ৮৯,৬০৫ টাকা (এক্স-শোরুম)। এক লিটার পেট্রল ভরলে স্কুটারটি টানা ৫০-৫৫ কিলোমিটার দৌড়তে পারে।

Suzuki Access

হোন্ডা অ্যাক্টিভা ও টিভিএস জুপিটারের পর ভারতের থার্ড বেস্ট সেলিং স্কুটার হল সুজুকি অ্যাক্সেস ১২৫। ডিজাইনের নিরিখে তিনটি স্কুটারের মধ্যে এটি সবথেকে সুন্দর বলা চলে। ক্লাসিক ডিজাইন ও রিফাইন্ড ইঞ্জিন স্কুটারটির প্রতি ক্রেতাদের আকর্ষিত করে। এটি থেকে লিটার পিছু প্রায় ৫০ কিলোমিটার মাইলেজ মেলে। কলকাতায় দাম ৮২,৩৬১ টাকা (এক্স-শোরুম)।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন