মন ভরাতে ব্যর্থ iPhone 16 Pro Max এর ক্যামেরা, DxOMark এর ক্যামেরা র‌্যাংঙ্কিংয়ে থাকলো চতুর্থ স্থানে

iPhone 16 সিরিজ চলতি মাসের শুরুতেই লঞ্চ হয়েছে। এই সিরিজের প্রো মডেলগুলি একাধিক ক্যামেরা আপগ্রেড ফিচার সহ এসেছে। তবে এরপরও DxOMark এর র‌্যাংঙ্কিংয়ে শীর্ষে থাকতে…

Iphone 16 Pro Max Camera Review Test Ranked Fourth In Dxomark

iPhone 16 সিরিজ চলতি মাসের শুরুতেই লঞ্চ হয়েছে। এই সিরিজের প্রো মডেলগুলি একাধিক ক্যামেরা আপগ্রেড ফিচার সহ এসেছে। তবে এরপরও DxOMark এর র‌্যাংঙ্কিংয়ে শীর্ষে থাকতে পারল না iPhone 16 Pro Max মডেলটি। প্রসঙ্গত এই স্মার্টফোনে আছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ১২ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর।

DxOMark এর পরীক্ষায় iPhone 16 Pro Max মডেলটি ১৫৭ পয়েন্ট অর্জন করেছে। এই পয়েন্টের সাথে ডিভাইসটি প্রিমিয়াম ক্যামেরা সেগমেন্টে চতুর্থ স্থানে অবস্থান করছে। এই তালিকায় প্রথম তিন স্থানে আছে Honor Magic 6 Pro, Google Pixel 9 Pro ও Huawei Pura 70 Ultra।

iPhone 16 Pro Max এর ক্যামেরা রিভিউ

  • ভিডিও রেকর্ডিং: আইফোন ১৬ প্রো ম্যাক্স দুর্দান্ত ভিডিও শুট করতে দেবে। ভিডিও রেকর্ডিংয়ের ক্ষেত্রে ডিভাইসটির পারফরম্যান্স অনারের মডেলটির মতো। কম আলোতেও সঠিক কালার বজায় রাখতে পেরেছে ফোনটি।
  • ফটো পারফরম্যান্স: ফটো ক্যাপচারের ক্ষেত্রে আইফোন ১৬ প্রো ম্যাক্স আশ্চর্যজনক পারফরম্যান্স করতে পারেনি।যদিও অটোফোকাস দ্রুত এবং সঠিকভাবে কাজ করছিল।তবে কালার সাধারণ মানের লেগেছে।
  • জুমের সীমাবদ্ধতা: জুমের ক্ষেত্রে iPhone 16 Pro Max মডেলে সীমাবদ্ধতা আছে। ২এক্স জুমের পর ডিভাইসটি একই রকম ফটো ক্যাপচার করতে পারেনি।

জানিয়ে রাখি ভারতে iPhone 16 Pro Max এর 256 জিবি ভ্যারিয়েন্টের দাম 1,44,900 টাকা রাখা হয়েছে। গত ১৯ সেপ্টেম্বর থেকে ডিভাইসটির সেল শুরু হয়েছে। এটি অনলাইন এবং অফলাইন অ্যাপল স্টোরের পাশাপাশি বিভিন্ন ই-কমার্স সাইট থেকে কেনা যাবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন