Samsung আনছে Galaxy ব্র্যান্ডের প্রথম Chromebook Plus ল্যাপটপ, কবে লঞ্চ দেখে নিন

Samsung দীর্ঘদিন ধরেই প্রিমিয়াম ক্রোমবুক লঞ্চ করছে না। শেষ মডেল হিসেবে ২০২১ সালে এসেছিল Chromebook 2। অর্থাৎ প্রায় চার বছর আগে। অবশেষে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি…

Samsung-Galaxy-Chromebook-Plus-Launching-Next-Week-24-September

Samsung দীর্ঘদিন ধরেই প্রিমিয়াম ক্রোমবুক লঞ্চ করছে না। শেষ মডেল হিসেবে ২০২১ সালে এসেছিল Chromebook 2। অর্থাৎ প্রায় চার বছর আগে। অবশেষে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি আরেকটি প্রিমিয়াম ক্রোমবুক ল্যাপটপ বাজারে আনতে চলেছে, যার নাম রাখা হবে Samsung Galaxy Chromebook Plus।

Chrome Unboxed এর রিপোর্ট অনুযায়ী, আগামী সপ্তাহে লঞ্চ হবে গ্যালাক্সি ব্র্যান্ডের প্রথম প্রিমিয়াম ক্রোমবুক Samsung Galaxy Chromebook Plus। জানিয়ে রাখি Google গতবছর ক্রোমবুকের প্লাস ভার্সন এনেছে। এই ভার্সনে বিশেষ কিছু স্পেসিফিকেশন থাকা প্রয়োজন। স্যামসাংয়ের মডেলটি এই স্পেসিফিকেশন সহ আসবে বলেই মনে হয়, যেকারণে ‘প্লাস’ কথাটি নামের সাথে যুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৪ সেপ্টেম্বর গুগল নিউ ইয়র্কে ক্রোমবুকের জন্য একটি বিশেষ ইভেন্টের আয়োজন করেছে। আশা করা হচ্ছে, এই ইভেন্টেই পর্দা তোলা হবে Samsung Galaxy Chromebook Plus এর উপর থেকে। রিপোর্টে বলা হয়েছে, এই ক্রোমবুকের কোডনেম থাকবে ‘ XOI।’

যদিও আসন্ন এই স্যামসাং ক্রোমবুক ল্যাপটপের ফিচার বা স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি। তবে এটি নিশ্চিত যে, এই মডেলে ক্রোমবুক প্লাস ভার্সনের বিশেষ স্পেসিফিকেশন থাকবে, যেমন শক্তিশালী প্রসেসর (ইন্টেল কোর আই ৩ ১২ জেন বা তার উপরে অথবা এএমডি রাইজেন ৩ ৭০০০ সিরিজ বা তার উপর), ফুল এইচডি প্লাস ডিসপ্লে, বেশি জিবি র‌্যাম (৮ জিবি +) ও স্টোরেজ (১২৮ জিবি+)।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন