BSNL Internet Speed: BSNL সিমে হাই স্পিড ইন্টারনেট কীভাবে পাবেন, বদলান এই সেটিংস

ট্রাইয়ের রিপোর্ট অনুযায়ী গত জুলাই মাসে একমাত্র টেলিকম সংস্থা হিসেবে BSNL নতুন গ্রাহক পেয়েছে। আর এই নতুন গ্রাহক সংখ্যা এক বা দুই হাজার নয়, লক্ষাধিক।…

Bsnl 4G Network How To Increase Internet Speed Changing This Best Settings

ট্রাইয়ের রিপোর্ট অনুযায়ী গত জুলাই মাসে একমাত্র টেলিকম সংস্থা হিসেবে BSNL নতুন গ্রাহক পেয়েছে। আর এই নতুন গ্রাহক সংখ্যা এক বা দুই হাজার নয়, লক্ষাধিক। যেখানে Jio ও Airtel প্রায় ১৬ লক্ষ পর্যন্ত গ্রাহক হারিয়েছে, সেখানে BSNL জুলাই মাসে প্রায় ২৯ লক্ষ নতুন গ্রাহক জুড়েছে। ফলে সহজেই বোঝা যাচ্ছে যে, বেসরকারি টেলিকম সংস্থাগুলি রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোয় মানুষ সরকারি সংস্থার হাত ধরছে।

আর এই নতুন গ্রাহক ধরে রাখতে BSNL-ও দেশ জুড়ে 4G নেটওয়ার্ক চালু করার চেষ্টা করছে। ২০২৫ সালের জুনের মধ্যে প্রায় ১ লাখ টাওয়ার বসানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সংস্থাটি। এছাড়া ইতিমধ্যেই সরকারি টেলিকম অপারেটরটি পরীক্ষামূলক ভাবে হাওড়া সহ বেশকিছু অঞ্চলে 4G নেটওয়ার্ক লঞ্চ করেছে। সেক্ষেত্রে আপনার কাছে যদি BSNL সিম থাকে বা আপনি এই সংস্থার সিম কেনার পরিকল্পনা করে থাকেন, কিন্তু ইন্টারনেট কানেক্টিভিটি নিয়ে ভেবে থাকেন, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য।

এখানে আমরা BSNL এর 4G সিম ব্যবহার করে কীভাবে ভালো নেটওয়ার্ক কানেক্টিভিটি পাওয়া যায় এবং হাই স্পিড ইন্টারনেট উপভোগ করা যায় সে সম্পর্কে বলবো। আর এর জন্য আপনাকে কোথাও যেতেও হবে না। আপনার ফোনের নেটওয়ার্ক ও সিম অপশনের কিছু সেটিংস পরিবর্তন করে আপনি BSNL 4G সিম ব্যবহার করে ফাস্ট ইন্টারনেট উপভোগ করতে পারবেন।

BSNL 4G সিম ব্যবহার করে হাই স্পিড ইন্টারনেট কীভাবে পাবেন

  1. BSNL 4G সিম কার্ডের মাধ্যমে হাই স্পিড ইন্টারনেট পেতে প্রথম আপনার ফোনের ‘সেটিংস’ অপশনে যান।
  2. এবার ‘নেটওয়ার্ক ও সিম’ বিকল্প বেছে নিন।
  3. এরপর ‘মোবাইল নেটওয়ার্ক’ বা ‘প্রেফার্ড নেটওয়ার্ক’ অপশনে যান।
  4. এবার আপনার সামনে Prefer LTE/3G/2G বিকল্প উপস্থিত হবে।

এবার আপনার এলাকায় 4G কানেক্টিভিটি থাকলে Prefer LTE বিকল্প বেছে নিতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন