Hyundai Exter: বাইকের পর ভারতে তৈরি গাড়ির প্রেমে আফ্রিকা, শুরু হল রপ্তানি

Hyundai Motor India ভারতে তৈরি Exter গাড়িটির রপ্তানি শুরু করল। দক্ষিণ কোরিয়ান অটো জায়েন্টটির ভারতীয় শাখা দক্ষিণ আফ্রিকায় এই জনপ্রিয় মাইক্রো এসইউভি’র এক্সপোর্ট চালুর ঘোষণা…

Hyundai Begins Exports Of Made In The Exter Suv To South Africa

Hyundai Motor India ভারতে তৈরি Exter গাড়িটির রপ্তানি শুরু করল। দক্ষিণ কোরিয়ান অটো জায়েন্টটির ভারতীয় শাখা দক্ষিণ আফ্রিকায় এই জনপ্রিয় মাইক্রো এসইউভি’র এক্সপোর্ট চালুর ঘোষণা করেছে। এটি ধরে বর্তমানে হুন্ডাইয়ের মোট আটটি মেড-ইন-ইন্ডিয়া যাত্রী গাড়ি আফ্রিকায় রপ্তানি হচ্ছে।

প্রথম ব্যাচে ৯৯৬টি Hyundai Exter দক্ষিণ আফ্রিকায় পাঠানো হয়েছে। প্রসঙ্গত, ভারতে তৈরি Grand i10 Nios, Aura, i20, i20 N Line, Venue, Venue N Line এবং Alcazar গাড়িগুলির সেখানে চাহিদা বিশাল। লঞ্চের এক বছরের মধ্যেই এক্সটার-এর বিক্রি ভারতে ১ লক্ষ ইউনিট স্পর্শ করেছিল।

হুন্ডাই এক্সটার কিনতে এদেশের বাজারে খরচ হয় ৬.১৩ লক্ষ টাকা। তবে অত্যাধুনিক ফিচার্স সমৃদ্ধ টপ মডেলটির দাম ১০.৪৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। সম্প্রতি গাড়িটির হাই-সিএনজি (ডুয়াল সিলিন্ডার সিএনজি) ও Knight Edition লঞ্চ হয়েছে ভারতে। এই দুই মডেলের অর্ন্তভুক্তি বিক্রি আরও বাড়াতে সাহায্য করবে বলে মনে করছে সংস্থা।

আরও পড়ুন : Best Scooters: মাইলেজ বাইকের থেকেও বেশি, দেশের সেরা স্কুটারের নাম জানেন?

হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেডের কর্পোরেট প্ল্যানিং বিভাগের ফাংশন হেড Jae Wan Ryu বলেন, দক্ষিণ আফ্রিকা সবসময় আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ রপ্তানি বাজার, কারণ তামিলনাড়ুতে হুন্ডাইয়ের কারখানায় উৎপাদিত বেশিরভাগ মডেল দক্ষিণ আফ্রিকায় রপ্তানি হয়। তাছাড়া ২০২৪ সাল আমাদের জন্য একটি মাইলফলক বছর কারণ এটি দক্ষিণ আফ্রিকায় আমাদের রপ্তানির ২০ বছর চিহ্নিত করে।”

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন