অপেক্ষার অবসান ঘটিয়ে Redmi Note 14 সিরিজ আসছে 26 সেপ্টেম্বর, বড় চমক 5 বছর ওয়ারেন্টি

দীর্ঘ প্রতীক্ষার অবসান করে রেডমি অবশেষে চীনা বাজারে Redmi Note 14 সিরিজের লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। চলতি মাসের শেষের দিকে আয়োজিত একটি লঞ্চ ইভেন্টে এই…

Redmi Note 14 Series Confirmed To Launch On September 26 In China

দীর্ঘ প্রতীক্ষার অবসান করে রেডমি অবশেষে চীনা বাজারে Redmi Note 14 সিরিজের লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। চলতি মাসের শেষের দিকে আয়োজিত একটি লঞ্চ ইভেন্টে এই বহু প্রতীক্ষিত স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরানো হবে। একই ইভেন্টে, কোম্পানি Redmi Buds 6 টিডব্লিউএস ইয়ারবাডটিও উন্মোচন করবে বলে শোনা যাচ্ছে। Redmi Note 14 সর্ম্পকে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে আসুন জেনে নেওয়া যাক।

Redmi Note 14 সিরিজ চলতি সপ্তাহেই আসছে বাজারে

রেডমি চীনে আগামী ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টায় (স্থানীয় সময়) নতুন রেডমি নোট ১৪ মডেল উন্মোচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে। লঞ্চের তারিখ নিশ্চিত করা ছাড়াও, ব্র্যান্ডটি নোট 14 সিরিজ সম্পর্কে আরও কিছু জিনিস নিশ্চিত করেছে। যেমন এই লাইনআপে তিনটি মডেল থাকবে – রেডমি নোট ১৪, রেডমি নোট ১৪ প্রো এবং রেডমি নোট ১৪ প্রো প্লাস।

এর পাশাপাশি, রেডমি নোট ১৪ প্রো এবং রেডমি নোট ১৪ প্রো প্লাসের অফিসিয়াল ইমেজগুলি প্রকাশ করেছে যে উভয় ডিভাইসের সামনে একটি কার্ভড-এজের ডিসপ্লে থাকবে। রেডমি নোট ১৪ প্রো মডেলের পিছনে অবস্থিত স্কোয়ারিকল ক্যামেরা আইল্যান্ডে তিনটি প্রসারিত ক্যামেরা ইউনিট এবং একটি এলইডি ফ্ল্যাশ থাকবে। একটি প্রোটেক্টিভ গ্লাস নোট ১৪ প্রো-এর ক্যামেরা সেন্সরগুলিকে ঢেকে রাখবে৷ উভয় ডিভাইসেই অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে। এই প্রধান ক্যামেরাটি দুটি অতিরিক্ত ক্যামেরা এবং একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট দ্বারা সমর্থিত হবে।

কালার অপশন সম্পর্কে বললে, Redmi Note 14 Pro মিডনাইট ব্ল্যাক, মিরর পোরসেলিন হোয়াইট, টোয়াইলাইট পার্পল এবং ফ্যান্টম ব্লুয়ের মতো চারটি শেডে আসবে বলে নিশ্চিত করা হয়েছে। অন্যদিকে, Redmi Note 14 Pro+ তিনটি অপশনে আসবে, এগুলি হল মিডনাইট ব্ল্যাক, মিরর পোরসেলিন হোয়াইট এবং স্যান্ড স্টার গ্রিন। ব্র্যান্ডটি এখনও স্ট্যান্ডার্ড Redmi Note 14 মডেলের কালার অপশনগুলি নিশ্চিত করেনি।

একটি প্রোমোশনাল পোস্টার নিশ্চিত করেছে যে, Redmi Note 14 Pro মডেলগুলি আইপি৬৯ (IP69) ধুলো এবং জল প্রতিরোধী রেটিং অফার করবে। এছাড়া, তিনটি মডেলের ডিসপ্লেই গরিলা গ্লাস ভিক্টাস ২ (Gorilla Glass Victus 2) দ্বারা সুরক্ষিত থাকবে।

জানিয়ে রাখি, কোম্পানি Redmi Note 14 সিরিজের ক্রেতাদের জন্য কিং কং গ্যারান্টি সার্ভিস (King Kong Guarantee service) অফার করবে। এটি জল থেকে হওয়া ক্ষতির বিরুদ্ধে এক বছরের ওয়ারেন্টি, প্রথম বছরের মধ্যে বিনামূল্যে স্ক্রিন রিপ্লেসমেন্ট এবং এক বছরের ব্যাটারি কভার ওয়ারেন্টি অফার করে। এটিতে একটি পাঁচ বছরের ব্যাটারির ওয়ারেন্টি, ৮০% হেল্থের নীচে ব্যাটারি রিপ্লেসমেন্ট এবং হার্ডওয়্যারের সমস্যার জন্য একটি “মেরামত ছাড়াই ৩৬৫-দিনের রিপ্লেসমেন্ট” ধারা অন্তর্ভুক্ত রয়েছে। তবে এই বিশেষ পরিষেবাটি সক্রিয় করতে অতিরিক্ত ৫৯৫ ইউয়ান (প্রায় ৭,১০০ টাকা) খরচ হতে পারে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Redmi Note 14 Pro মডেলগুলিতে ১.৫কে রেজোলিউশনের ওলেড (OLED) প্যানেল, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ৯০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। Redmi Note 14 Pro এবং Redmi Note 14 Pro+ মডেলগুলিতে যথাক্রমে Qualcomm Snapdragon 7s Gen 3 এবং MediaTek Dimensity 7350 চিপসেটগুলি ব্যবহার করা হতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন