Android 15 আপডেট আসছে Realme-র এই ফোনগুলিতে, আপনারটা আছে কিনা দেখুন

গুগল (Google) আর কিছুদিনের মধ্যেই অনুষ্ঠানিকভাবে Android 15 ভার্সনটি প্রকাশ করতে চলেছে। স্টেবল বিল্ডটি প্রথমে অক্টোবরে Google Pixel ফোনে রোল আউট করা হবে, তারপরে অন্যান্য…

Realme Android 15 Launch Date Eligible Devices New Features

গুগল (Google) আর কিছুদিনের মধ্যেই অনুষ্ঠানিকভাবে Android 15 ভার্সনটি প্রকাশ করতে চলেছে। স্টেবল বিল্ডটি প্রথমে অক্টোবরে Google Pixel ফোনে রোল আউট করা হবে, তারপরে অন্যান্য অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ডগুলি তাদের ডিভাইসে Android 15 আপডেট প্রদান করবে। ব্র্যান্ডগুলি ইতিমধ্যেই নতুন অ্যান্ড্রয়েড ওএস-এর ওপর ভিত্তি করে তাদের নিজ নিজ কাস্টম স্কিনগুলিতে কাজ শুরু করেছে। যেমন ওয়ানপ্লাস (OnePlus)-এর জন্য OxygenOS 15 এবং স্যামসাং (Samsung)-এর জন্য One UI 7৷ রিয়েলমি (Realme)-এর জন্য Realme UI 6.0। Android 15-এর উপর ভিত্তি করে তৈরি এই কাস্টম স্কিনগুলি প্রচুর আপগ্রেড, নতুন ফিচার এবং এআই (AI) আপগ্রেড আনবে বলে আশা করা হচ্ছে। আসুন এখন Realme UI 6.0 আপডেটের প্রকাশের তারিখ, যোগ্য ডিভাইসগুলির নাম এবং নতুন ফিচারগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

Realme UI 6.0 কবে রোল আউট করা হবে ?

এখনও পর্যন্ত ব্র্যান্ড রিয়েলমি ইউআই ৬.০-এর জন্য কোনও প্রকাশের তারিখ ঘোষণা করেনি। রিয়েলমি বিটা (Beta) প্রোগ্রাম চালু হওয়ারও কোনও তারিখ প্রকাশ করেনি। তবে তারা খুব শীঘ্রই এবিষয়ে নীরবতা ভাঙতে পারে। গুগল অক্টোবরে তাদের যোগ্য পিক্সেল ডিভাইসগুলিতে অ্যান্ড্রয়েড ১৫ প্রকাশ করার প্রস্তুতি নিচ্ছে। একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, রোলআউট আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে। অন্যান্য ব্র্যান্ডগুলি যদিও এই সময়ে আপডেট প্রকাশ করবে না, কারণ তাদের কাস্টম স্কিনগুলি প্রস্তুত করতে আরও সময় প্রয়োজন।

অবশ্য রিয়েলমি ইতিমধ্যেই রিয়েলমি ১২ প্রো প্লাস ৫জি ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১৫ বিটা ঘোষণা করেছে। তবে, এতে রিয়েলমি ইউআই ৬.০ নেই। ব্র্যান্ডটি সাধারণত গুগল পিক্সেলে নতুন অ্যান্ড্রয়েড সংস্করণের সর্বজনীন প্রকাশের আগে, নতুন ওএস-এর ওপর ভিত্তি করে তার আসন্ন নতুন স্কিনের বিটা প্রোগ্রাম ঘোষণা করে।

গত বছর ২১ সেপ্টেম্বর Android 14 Beta ভিত্তিক Realme UI 5.0 Beta ঘোষণা করা হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত Realme UI 6.0 Beta সম্পর্কে কিছু ঘোষণা করা হয়নি। তবে, এটি কয়েক দিনের মধ্যেই প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। স্টেবল আপডেটটি অবশ্য ডিসেম্বরের কাছাকাছি রোল আউট হতে পারে। প্রথমে এটি প্রিমিয়াম ফোন পৌঁছাবে, তারপর ধীরে ধীরে মিড-রেঞ্জ এবং এন্ট্রি-লেভেল ফোনে।

কোন Realme ফোনগুলি Realme UI 6.0 আপডেট পেতে চলেছে?

Realme GT 6

Realme GT 6T

Realme GT 5

Realme GT 5 240W

Realme GT 5 Pro

Realme GT 3

Realme GT 2

Realme GT 2 Pro

Realme GT 2 Explorer Master Edition

Realme GT Neo 6

Realme GT Neo 6 SE

Realme GT Neo 5

Realme GT Neo 5 SE

Realme GT Neo 5 240W

Realme 13

Realme 13 4G

Realme 13+

Realme 13 Pro

Realme 13 Pro+

Realme 12

Realme 12 4G

Realme 12+

Realme 12x

Realme 12 Lite

Realme 12 Pro

Realme 12 Pro+

Realme 11 4G

Realme 11 5G

Realme 11x 5G

Realme 11 Pro

Realme 11 Pro+

Realme 10 Pro

Realme 10 Pro+

Realme P2 Pro

Realme P1

Realme P1 Pro

Realme V60

Realme Narzo 70

Realme Narzo 70x

Realme Narzo 70 Pro

Realme Narzo 70 Turbo

Realme Narzo 60

Realme Narzo 60x

Realme Narzo 60 Pro

Realme Narzo N65

Realme Narzo N63

Realme Narzo N61

Realme Note 60

Realme C67 4G

Realme C65 4G

Realme C65 5G

Realme C63 5G

Realme C63

Realme C61

মনে রাখবেন, এটি একটি আনঅফিসিয়াল তালিকা, যা ব্র্যান্ডের আপডেট নীতি এবং অতীতের রোলআউটগুলি বিশ্লেষণ করে তৈরি করা হয়েছে।

Realme UI 6.0 কি কি ফিচার অফার করতে চলেছে?

Android 15 অনেক আকর্ষণীয় নতুন ফিচার, এনহ্যান্সমেন্ট এবং এআই আপগ্রেড আনবে। যেহেতু Realme UI 6.0 Beta এখনও প্রকাশিত হয়নি, তাই কোম্পানির ডেভেলপমেন্ট টিম কি কি নতুন বৈশিষ্ট্য অফার করতে চলেছে তা এখনও স্পষ্ট নয়। কিন্তু Android 15 Beta থেকে ইতিমধ্যেই অনেক আসন্ন পরিবর্তন সর্ম্পকে জানা গেছে।

Android 15-এর সবচেয়ে বড় সংযোজন হতে চলেছে থেফট ডিটেকশন লক ফিচার। গ্রাহকের হাত থেকে কখন তার ডিভাইসটি ছিনিয়ে নেওয়া হয়েছে, তা নির্ধারণ করতে এটি Google AI ব্যবহার করবে এবং ডেটা চুরি থেকে আটকাতে ফোনটিকে অবিলম্বে লক করে দেবে।

এর পাশাপাশি, স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট রয়েছে, যা কাছাকাছি কোনো সেল টাওয়ার না থাকলেও ব্যবহারকারীদের প্রয়োজনীয় টেক্সট করতে দেবে। তবে, এই বৈশিষ্ট্যটির জন্য সম্ভবত একটি বিশেষ চিপ এবং ক্যারিয়ার সাপোর্ট প্রয়োজন হবে।

Android 15 পছন্দের স্প্লিট স্ক্রিন অ্যাপগুলির জন্য শর্টকাট তৈরি করার ক্ষমতাও নিয়ে আসছে। এটি একটি সময় সাশ্রয়ী ফিচার এবং যারা স্প্লিট স্ক্রিন মোডে একাধিক অ্যাপের মাধ্যমে নেভিগেট করেন, তাদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ হবে। নতুন ওএস পার্শিয়াল স্ক্রিন শেয়ারিং ফিচারও অফার করে, যাতে স্ক্রিন রেকর্ড করা যায় বা পুরো স্ক্রিনের পরিবর্তে একটি একক অ্যাপের জন্য স্ক্রিন শেয়ার করা যায়।

গুগল মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজারদের জন্য Android 15 অপারেটিং সিস্টেমে লোকাল আর্থকোয়েক ডিটেকশন ফিচারটি যুক্ত করেছে। এতে একটি নতুন উচ্চ-মানের ওয়েবক্যাম মোড রয়েছে, যা ইউজারকে তার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি পার্সোনাল কম্পিউটারের জন্য ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করতে দেয়৷

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন