জলে পড়ে গেলেও সমস্যা হবে না, ফিচারে ঠাসা Redmi K80 আসছে 6500mAh ব্যাটারির সাথে

Redmi Note 14 Pro সিরিজ চলতি সপ্তাহে চীনে লঞ্চ হবে। এরপর নভেম্বর বা ডিসেম্বর মাসে আসবে Redmi K80 সিরিজ। এই সিরিজের অধীনে Redmi K80 ও…

Redmi K80 With Waterproof Capabilities And 6500Mah Battery Launching Tipped

Redmi Note 14 Pro সিরিজ চলতি সপ্তাহে চীনে লঞ্চ হবে। এরপর নভেম্বর বা ডিসেম্বর মাসে আসবে Redmi K80 সিরিজ। এই সিরিজের অধীনে Redmi K80 ও Redmi K80 Pro মডেল দুটি বাজারে পা রাখবে। এরমধ্যে Redmi K80 ফোনের বিশেষ কিছু ফিচার আজ এক টিপস্টার প্রকাশ্যে আনলেন। টিপস্টারের দাবি সত্যি হলে Redmi K80 যে পূর্বসূরির থেকে অনেকটা এগিয়ে থাকবে তা বলার অপেক্ষা রাখে না।

স্মার্ট পিকাচু নামের ওই উইবো টিপস্টার বলেছেন, আসন্ন K সিরিজের এই Redmi ফোনে ‘ফ্ল্যাগশিপ ওয়াটারপ্রুফ’ সক্ষমতা থাকবে। উল্লেখ্য, গত বছরের Redmi K70 ও Redmi K70 Pro মডেলে এই ব্যবস্থা ছিল না। আমাদের অনুমান Redmi K80 স্মার্টফোনে আইপি৬৮ বা আইপি৬৯ রেটিং থাকবে।

টিপস্টার আরও বলেছেন, এই ফোনে টেলিফটো ক্যামেরা লেন্স দেওয়া হবে। এই সেন্সর ব্যবহার করে ম্যাক্রো শটস নেওয়া যাবে। জানিয়ে রাখি, রেডমি কে৭০ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকলেও, কোনো টেলিফটো লেন্স ছিল না। আর রেডমি কে৮০ এর ব্যাক প্যানেলে গ্লাস থাকবে বলে জানা গেছে।

শুধু তাই নয়, রেডমি কে৮০ ডিভাইসে ৬,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে টিপস্টার দাবি করেছেন। রেডমি ছাড়াও আমরা আইকিউ, ওয়ানপ্লাস সহ বেশ কিছু স্মার্টফোন ব্র্যান্ডকে তাদের ফ্ল্যাগশিপ ফোনে ৬,০০০ এমএএইচ এর বেশি ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করতে দেখছি। মনে হচ্ছে ২০২৪ সালে এটাই ট্রেন্ড। উল্লেখ্য, রেডমি নোট ১৪ প্রো প্লাস ফোনে ৬,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে।

এর আগে শোনা গিয়েছিল, Redmi K80 ফোনে ২কে ওএলইডি ডিসপ্লে দেওয়া হবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হবে। আর এই সিরিজের Redmi K80 ও Redmi K80 Pro বিশ্বের বিভিন্ন বাজারে Poco F7 ও Poco F7 Pro নামে লঞ্চ হতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন