ব্যাটারি ও চার্জিংয়ের পাওয়ারহাউস! স্মার্টফোন জগতের নতুন সুপারস্টার OnePlus 13

OnePlus 13 খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে। লঞ্চের আগে ফোনটিকে এখন চীনের 3C (CCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে।

Oneplus 13 October Launch 100W Charging 3C Certification

এমাসের শুরুতে ওয়ানপ্লাস চায়না (OnePlus China) এর প্রেসিডেন্ট লুই লি আসন্ন ফ্ল্যাগশিপ OnePlus 13 স্মার্টফোনের লঞ্চের সময়সীমার বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। তিনি আবার তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে স্মার্টফোনের লঞ্চের সময়সূচীর ইঙ্গিত দিয়েছেন। এর পাশাপাশি, PJZ110 মডেল নম্বর যুক্ত OnePlus 13 চীনের 3C (CCC) কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদন পেয়েছে, যা এর আসন্ন লঞ্চের ইঙ্গিত দেয়।

OnePlus 13 ফোনটি অক্টোবরে লঞ্চ হতে চলেছে

ওয়ানপ্লাসের অনুরাগীদের সাথে একটি কথপোকথনে লুই লি নিশ্চিত করেছেন যে, ওয়ানপ্লাস অক্টোবরে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ ডিভাইসটি লঞ্চ করবে। তবে তিনি প্রোডাক্টটির নাম উল্লেখ না করলেও, মনে করা হচ্ছে যে এটি ওয়ানপ্লাস ১৩, যা সম্ভবত ওই মাসের শেষের দিকে বাজারে আত্মপ্রকাশ করবে। রিপোর্টে দাবি করা হয়েছে যে কোম্পানিটি চীনের সিঙ্গেল’স ডে (১১ নভেম্বর) শপিং ফেস্টিভ্যালের সময় এটি কেনার জন্য উপলব্ধ করার লক্ষ্য রাখতে পারে।

OnePlus 13 পেল 3C সার্টিফিকেশন

একাধিক রিপোর্ট প্রকাশ করেছে যে, ওয়ানপ্লাস ১৩-এর চীনা ভ্যারিয়েন্টটি PJZ110 মডেল নম্বর বহন করে। এর আগে ডিভাইসটি গিকবেঞ্চ (Geekbench) এবং চীনের এমআইআইটি (MIIT) সার্টিফিকেশন ডেটাবেসে দেখা গিয়েছিল। আর এখন, ওয়ানপ্লাস ১৩ চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে অনুমোদন পেয়েছে। ৩সি তালিকাটি প্রকাশ করেছে যে ডিভাইসটি ১০০ ওয়াট ফাস্ট চার্জার সহ বাজারে আসতে পারে।

রিপোর্টে দাবি করা হয়েছে যে ওয়ানপ্লাস ১৩ ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসর দ্বারা চালিত স্মার্টফোনটি ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ এবং অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক কালারওএস ১৫ (ColorOS 15) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে। এতে কোয়াড-মাইক্রো-কার্ভড ডিজাইনের সাথে ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ৮টি এলটিপিও বিওই এক্স২ ডিসপ্লে থাকতে পারে। স্ক্রিনটি ২কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি আল্ট্রা সনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 13 ফোনে অপ্টিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের LYT-808 সেন্সর, ৫০ মেগাপিক্সেলের LYT-600 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x জুম সহ ৫০ মেগাপিক্সেলের LYT-600 পেরিস্কোপ সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আর ফোনের সামনে সেলফির জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। এটিতে আইপি৬৯ (IP69)-রেটেড বডি, অ্যালার্ট স্লাইডার, একটি ধাতব ফ্রেম এবং একটি ০৯১৬ টার্বো হ্যাপটিক মোটরও থাকবে বলে আশা করা হচ্ছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন