Ultraviolette F77: ইউরোপ কাঁপাচ্ছে ভারতে তৈরি দুর্ধর্ষ ইলেকট্রিক বাইক, রূপে-গুণে সেরা

বেঙ্গালুরুর ইভি স্টার্টআপ Ultraviolette Automotive গত এপ্রিলে ভারতে F77 Mach 2 ইলেকট্রিক বাইক লঞ্চ করেছিল। ভারতীয় সংস্থাটি এবার ইউরোপে এই হাই পারফরম্যান্স বৈদ্যুতিক বাইকের রপ্তানি…

Ultraviolette Automotive Begins Export Of F77 Mach 2 Electric Motorcycle To Europe

বেঙ্গালুরুর ইভি স্টার্টআপ Ultraviolette Automotive গত এপ্রিলে ভারতে F77 Mach 2 ইলেকট্রিক বাইক লঞ্চ করেছিল। ভারতীয় সংস্থাটি এবার ইউরোপে এই হাই পারফরম্যান্স বৈদ্যুতিক বাইকের রপ্তানি শুরুর ঘোষণা করেছে। কেন্দ্রীয় ভারী শিল্প মন্ত্রী এইচডি কুমারস্বামী এবং কর্ণাটকের শিল্প ও বাণিজ্য মন্ত্রী এমবি পাটিলের উপস্থিতিতে কোম্পানির ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি থেকে এক্সপোর্টের সূচনা হয়েছে।

Ultraviolette F77 Mach 2-এর টপ এন্ড Recon ভ্যারিয়েন্টটি ইউরোপে উপলব্ধ হবে। তবে পরবর্তীতে এন্ট্রি লেভেল ভার্সনটিও পাঠানোর পরিকল্পনা রয়েছে আল্ট্রাভায়োলেট অটোমোটিভের। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সফটওয়্যার এবং নম্বর প্লেট হোন্ডারে পরিবর্তন ছাড়া এক্সপোর্ট ভার্সনে আর কোনও ফারাক নেই।

ইউরোপে ইলেকট্রিক বাইকটির দাম ৯,০০০ ইউরো থেকে ১১,০০০ ইউরোর (৮.৪১ লক্ষ টাকা থেকে ১০.২৮ লক্ষ টাকা) মধ্যে থাকবে। উল্লেখ্য, ভারতে এটি ২.৯৯ লক্ষ টাকায় (এক্স-শোরুম) বিক্রি হচ্ছে। F77 Mach 2 দুই ব্যাটারি অপশনে পাওয়া যায় – প্রথমটি ২১১ কিমি রেঞ্জের ৭.১ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। এতে ২৭ কিলোওয়াট মোটর আছে।

আরও পড়ুন : Yamaha Nmax: স্পোর্টস বাইকের মতো দেখতে দুর্ধর্ষ স্কুটার আনছে ইয়ামাহা, ভারতে শীঘ্রই লঞ্চ

অন্যদিকে, ১০.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ও ৩০ কিলোওয়াট মোটর যুক্ত রেকন ভ্যারিয়েন্ট ফুল চার্জে ৩২৩ কিলোমিটার রেঞ্জ দেয়। F77 Mach 2 এর ডিজাইন ও ডেভেলপমেন্ট সম্পূর্ণরূপে ভারতে সম্পন্ন হয়েছে। এটি বর্তমানে ভারতে তৈরি সবচেয়ে দ্রুততম ইলেকট্রিক মোটরসাইকেল। টপ স্পিড ঘন্টায় ১৫৫ কিলোমিটার।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন