50 + 50 এমপি ক্যামেরা সহ Redmi Note 14 Pro+ 5G আগামীকাল লঞ্চ হচ্ছে, BIS থেকে পেল ছাড়পত্র

Redmi আগামীকাল অর্থাৎ ২৬ সেপ্টেম্বর চীনে Redmi Note 14 Pro সিরিজ লঞ্চ করতে চলেছে। এই সিরিজের অধীনে বেস মডেল ও Redmi Note 14 Pro+ 5G…

Redmi Note 14 Pro Plus Gets Bis Certification India Launch Confirmed Ahead Of Tomorrow Launch Event

Redmi আগামীকাল অর্থাৎ ২৬ সেপ্টেম্বর চীনে Redmi Note 14 Pro সিরিজ লঞ্চ করতে চলেছে। এই সিরিজের অধীনে বেস মডেল ও Redmi Note 14 Pro+ 5G অন্তর্ভুক্ত থাকবে। তবে চীনের লঞ্চের একদিন আগে শেষের মডেলটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) থেকে ছাড়পত্র পেল। ফলে বলার অপেক্ষা রাখে না, এই স্মার্টফোনটি পরে ভারতেও পা রাখতে পারে। উল্লেখ্য, এর আগে Redmi Note 14 Pro-ও এই প্ল্যাটফর্ম থেকে অনুমোদন পেয়েছিল।

জানিয়ে রাখি, 24115RABEI মডেল নম্বর সহ BIS সাইটে উপস্থিত আছে Redmi Note 14 Pro+ 5G। এর চীনা ও গ্লোবাল ভ্যারিয়েন্টের মডেল নম্বর যথাক্রমে 24115RA8EC ও 24115RA8EG। আর Redmi Note 14 Pro এর ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর হল – 24090RA29I।

Redmi Note 14 Pro+ 5G সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে

রেডমি নোট ১৪ প্রো প্লাস ৫জি ফোনে ৬.৬৭ ইঞ্চি ১.৫কে ওএলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর ডিসপ্লের প্রোটেকশনের জন্য ব্যবহার করা হবে কর্নিং গরিলা গ্লাস ২। পারফরম্যান্সের জন্য এতে স্ন্যাপড্রাগন ৭এস জেন ৩ চিপসেট থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি নোট ১৪ প্রো প্লাস ডিভাইসে দেওয়া হবে ৬,২০০ এমএএইচ ব্যাটারি, যা ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ক্যামেরার কথা বললে, এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি হতে পারে ওআইএস সাপোর্ট ও এফ/১.৬ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল ওমনিভিশন লাইট ফিউশন ৮০০ প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর এবং ৬০এমএম ফোকাল লেন্থ ও ২.৫এক্স অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। তবে এর তৃতীয় সেন্সরের রেজোলিউশন জানা যায়নি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন