Bharat 6G Alliance: প্রধানমন্ত্রীর স্বপ্ন সফল করে ৬জি-তে বিশ্বকে নেতৃত্বে দেবে ভারত, বড় দাবি টেলিকম মন্ত্রীর

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন যে, ভারতীয় 5G বাজার এখন আমেরিকার 5G বাজারের থেকেও বড়। আর এদেশে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় সস্তায় 5G পরিষেবা পাওয়া…

India-Will-Lead-6G-Jyotiraditya-Scindia-Attended-A-Meeting-With-Bharat-6G-Alliance

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন যে, ভারতীয় 5G বাজার এখন আমেরিকার 5G বাজারের থেকেও বড়। আর এদেশে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় সস্তায় 5G পরিষেবা পাওয়া যায়। পাশাপাশি তিনি দাবি করেছিলেন যে, ভারত ইতিমধ্যেই 6G নেটওয়ার্ক নিয়ে কাজ শুরু করেছে। আর তার দাবি যে পুরোপুরি সত্যি তার প্রমাণ দিলেন কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি গতকাল অর্থাৎ বৃহস্পতিবার ইন্ডিয়া 6G জোটের সাতটি গোষ্ঠীর সঙ্গে বৈঠকে যোগ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন।

6G-তে বিশ্বকে নেতৃত্ব দেবে ভারত: বড় দাবি সিন্ধিয়ার

বৈঠকে মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেছেন, “ভারত 6G স্ট্যান্ডার্ডে অবদান রাখার ক্ষেত্রে বিশ্বকে নেতৃত্ব দেবে। বর্তমানে ভারত টেলিকম ইন্ড্রাস্ট্রির সবচেয়ে বড় বাজার। এদেশে এখান ডিভাইস তৈরি থেকে শুরু করে সফ্টওয়্যার ডেভেলপমেন্ট সবকিছু হয়। তাই আগামী দিনে ভারতই এই ইন্ড্রাস্ট্রির নেতৃত্ব দেবে।”

এছাড়া তার দাবি, “ভারত 6G জোট আন্তর্জাতিক ক্ষেত্রেও একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে। তাই আমাদের কাজের পদ্ধতি এবং মান আরও উন্নত করতে হবে। যার মাধ্যমে আগামী দিনে বিশ্বকে 6G এর ক্ষেত্রে নেতৃত্ব দেবে ভারত।”

মন্ত্রী সিন্ধিয়া তার এক্স পোস্টে লিখেছেন, 6G ভারতের ভবিষ্যত এবং ভারতে 6G এর প্রচুর সম্ভাবনা রয়েছে। তিনি তার পোস্টে উল্লেখ করেছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লক্ষ্য ভারতকে একটি টেলিকম সুপার পাওয়ার তৈরি করা। এমন পরিস্থিতিতে ভারত 6G জোটের সাতটি গ্রুপের সাথে আজ একটি বৈঠক হয়েছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন