ঝড় তুলতে আসছে Oppo Find X8 Ultra, ডিসপ্লে, ক্যামেরা ও ব্যাটারিতে বিরাট চমক

ওপ্পোর বহুল প্রত্যাশিত Find X8 সিরিজের টপ-এন্ড ফ্ল্যাগশিপ মডেল, Oppo Find X8 Ultra আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। তবে ফোনটিকে…

Oppo Find X8 Ultra 2K Oled Display Q1 2025 Launch Tipped

ওপ্পোর বহুল প্রত্যাশিত Find X8 সিরিজের টপ-এন্ড ফ্ল্যাগশিপ মডেল, Oppo Find X8 Ultra আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। তবে ফোনটিকে নিয়ে বিগত কয়েক মাস ধরেই প্রযুক্তি মহলে জল্পনা চলছে। এক টিপস্টার এখন জানিয়েছেন যে, এই শীর্ষ-স্তরের স্মার্টফোনটি কিছু অত্যাধুনিক বৈশিষ্ট্যে পরিপূর্ণ হবে, যা এটিকে সিরিজের বাকি দুই মডেল Oppo Find X8 এবং Oppo Find X8 Pro – এর থেকে আলাদা করবে। আসুন Oppo Find X8 Ultra ফোনের বিশেষ বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে। নেওয়া যাক।

Oppo Find X8 Ultra ফোন অফার করবে একাধিক আকর্ষনীয় স্পেসিফিকেশন

ওপ্পো ফাইন্ড এক্স৮ আল্ট্রা ফোনের স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যটি তার একেবারে নতুন ২কে ওলেড ডিসপ্লে হতে চলেছে। এই লাইনআপের অন্যান্য মডেলগুলি ১.৫কে ওলেড ডিসপ্লের তুলনায় একটি তীক্ষ্ণ রেজোলিউশন অফার করবে। এটি আল্ট্রা মডেলটিকে লাইনআপের অন্যান্য ভ্যারিয়েন্টের থেকে আলাদা করবে।

বর্তমানে ওপ্পো ফাইন্ড এক্স৮ আল্ট্রা মডেলের সঠিক ডিসপ্লে সাইজ সম্পর্কে কোনও উপলব্ধ তথ্য নেই, তবে বর্তমান প্রজন্মের ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনে ৬.৮২ ইঞ্চির স্ক্রিন ছিল, তাই আকারটি একই রকম হবে বলে আশা করা হচ্ছে। প্রো ভ্যারিয়েন্টে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে, যা নির্দেশ দিচ্ছে যে আল্ট্রা মডেলে একটু বড় স্ক্রিন থাকত পারে। আগের রিপোর্ট অনুসারে, উন্নত নেভিগেশনের জন্য ডিভাইসটিতে স্লিম বেজেল, আইপি৬৯ (IP69)-রেটেড স্থায়িত্ব এবং একটি ডায়নামিক আইল্যান্ড-স্টাইল ইউজার ইন্টারফেসও থাকবে বলে আশা করা হচ্ছে।

পারফরম্যান্সের জন্য, Oppo Find X8 Ultra সম্ভবত Qualcomm-এর আসন্ন Snapdragon 8 Gen 4 প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যা Oppo Find X8 এবং Oppo Find X8 Pro মডেলে থাকা MediaTek-এর Dimensity 9400 চিপসেট থেকে কিছুটা এগিয়ে রয়েছে বলে আশা করা হচ্ছে। এই স্ন্যাপড্রাগন চিপটি বর্ধিত এআই (AI) ক্ষমতা, আরও ভাল শক্তি দক্ষতা এবং উন্নত মাল্টিটাস্কিং পারফরম্যান্স অফার করবে বলে শোনা যাচ্ছে, যা আল্ট্রা মডেলটিকে সিরিজের অন্যান্য ফ্ল্যাগশিপের থেকে আলাদা করবে বলে অনুমান করা হচ্ছে।

ক্যামেরার ক্ষেত্রে, Oppo Find X8 Ultra উচ্চতর লো লাইট ফটোগ্রাফি এবং ডিটেলড শটগুলির জন্য একটি ১ ইঞ্চির প্রাইমারি সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, এটিতে দুটি পেরিস্কোপ টেলিফটো লেন্স যুক্ত থাকবে, যা ফোনটিকে জুম ফটোগ্রাফির জন্য একটি শক্তিশালী প্রতিযোগী করে তুলবে এবং দূরবর্তী বিষয়গুলি তৈরি করার সময় আরও বেশি নমনীয়তা প্রদান করবে।

ব্যাটারি লাইফ হল Oppo Find X8 Ultra ফোনের আরেকটি হাইলাইট। সাম্প্রতিক রিপোর্টে থেকে জানা গেছে যে এতে বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এমনকি বেশি শক্তি ক্ষয় করা ২কে ওলেড ডিসপ্লে সহ এটি দীর্ঘস্থায়ী কর্মক্ষমতা নিশ্চিত করবে। ব্যাটারিটি ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

যদিও Find X8 Ultra ফোনটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে, সম্ভবত জানুয়ারিতে। তবে ওপ্পো আগামী ২০ অক্টোবর MediaTek Dimensity 9400-চালিত Oppo Find X8 এবং Oppo Find X8 Pro উন্মোচন করতে পারে। মিডিয়াটেক আগামী ৯ অক্টোবরে ডাইমেনসিটি ৯৪০০ চিপসেটটি উন্মোচন করতে প্রস্তুত, যা Find X8 সিরিজটিকে এই নতুন প্রসেসর দ্বারা চালিত ডিভাইসগুলির মধ্যে অন্যতম করে তুলবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন