ভার্চুয়াল র‌্যামের সাথে ভারতে আসছে Vivo X60 সিরিজ, কি সুবিধা জেনে নিন

মার্চের ২৫ তারিখ ভারতে Vivo V60 সিরিজের তিনটি স্মার্টফোন: Vivo V60, Vivo V60 Pro, ও VivoV60 Pro+ লঞ্চ হচ্ছে। যারা অপেক্ষাকৃত ভারি মাত্রায় ফোন ব্যবহার…

মার্চের ২৫ তারিখ ভারতে Vivo V60 সিরিজের তিনটি স্মার্টফোন: Vivo V60, Vivo V60 Pro, ও VivoV60 Pro+ লঞ্চ হচ্ছে। যারা অপেক্ষাকৃত ভারি মাত্রায় ফোন ব্যবহার করেন এবং এই সিরিজের ফোন কিনবেন বলে চিন্তাভাবনা করছেন, তাদের জন্য রয়েছে সুখবর। আসলে ভিভো ভি৬০ সিরিজের তিনটি ফোনেই স্মার্ট র‌্যাম ম্যানেজমেন্ট ফিচারের সঙ্গে আসছে। যার সংযোজনে ভিভো ভি৬০ সিরিজ আরও উন্নত ল্যাগ-ফ্রি ইউজার এক্সপেরিয়েন্স ডেলিভার করতে সমর্থ হবে।

Moneycontrol-এর রিপোর্ট অনুযায়ী, ভিভো ভি৬০ সিরিজের তিনটি স্মার্টফোনেই ভার্চুয়াল র‌্যাম নামে একটি ইউনিক ফিচার থাকবে। ফিজিক্যাল র‌্যাম ফিচারটি অতিরিক্ত ৩ জিবি র‌্যাম ফোনে যোগ করতে পারবে। ব্যাখ্যা করলে, ভার্চুয়াল র‌্যাম ফোনের অব্যবহৃত ইন্টারনাল মেমরি থেকে ধার করে অতিরিক্ত ৩ জিবি র‌্যাম সরবরাহ করবে। যদি ফোনে ৮ জিবি র‌্যাম থাকে। তাহলে প্রয়োজন পড়লে ফিচারটি ফোনের ইন্টারনাল স্টোরেজ থেকে আরও ৩ জিবি র‌্যাম খরচ করবে। ফলে বেশী র‌্যাম থাকার কারণে ব্যাকগ্রাউন্ডে অ্যাপ্লিকেশন ফ্রিজ হয়ে যাওয়ার ঘটনাও কম দেখা যাবে৷ তবে হ্যান্ডসেটের ইন্টারনাল স্টোরেজ ফুল হয়ে গেলে ফিচারটি কীভাবে কাজ করবে, তা অজানা।

অন্যদিকে টিপস্টার ঈশান আগরওয়াল জানিয়েছেন, Vivo V60 Pro+ ফোনটি নেভি ব্লু শেডে পাওয়া যেতে পারে। তিনি এই ফোনের একটি লাইভ ছবি শেয়ার করেছেন। Pro+ মডেলটির রিয়ার প্যানেলে ভেগান লেদার ফিনিশ থাকবে। রিপোর্টে বলা হয়েছে, ভিভো ডিপ সি ব্লু কালার অপশনে ফোনটি ভারতে লঞ্চ করবে। যদিও ফোনটির চীনে লঞ্চ হওয়া ক্লাসিক অরেঞ্জ ভ্যারিয়েন্ট ভারতে আসবে না। লাইভ ছবি দেখে স্পষ্ট, ভিভো ভি৬০ প্রো+ ফোন কোয়াড ক্যামেরা সেটআপের সঙ্গে আসছে। ক্যামেরা মডিউলে থাকছে Zeiss ব্র্যান্ডিং।

অবগতির জন্য বলে রাখি, ভি৬০ সিরিজের ক্যামেরার জন্য ভিভো ক্যামেরা লেন্স নির্মাতা জাইস-এর সাথে হাত মিলিয়েছে। ভিভো এক্স৬০ প্রো+ এবং ভিভো এক্স৬০ প্রো উন্নত জিম্বল ক্যামেরা টেকনোলজির সঙ্গে আসবে। যা ভিডিও রেকর্ডিং করার সময় আরও ভাল স্ট্যাবিলাইজেশন অফার করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন