Realme 8 Pro এর ক্যামেরা হার মানাবে DSLR কে, আসছে ১০৮ মেগাপিক্সেল সেন্সর সহ

রিয়েলমি এখন আসন্ন Realme 8 সিরিজের লঞ্চ ইভেন্টের জন্য প্রস্তুতি পর্ব সারছে। আগামী ২৪ মার্চ এই সিরিজের Realme 8 ও Realme 8 Pro ফোনগুলির ওপর…

রিয়েলমি এখন আসন্ন Realme 8 সিরিজের লঞ্চ ইভেন্টের জন্য প্রস্তুতি পর্ব সারছে। আগামী ২৪ মার্চ এই সিরিজের Realme 8 ও Realme 8 Pro ফোনগুলির ওপর থেকে পর্দা উঠবে। রিয়েলমি ৮ সিরিজের প্রিমিয়াম ভ্যারিয়েন্ট, Realme 8 Pro ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে আসছে বলে ইতিমধ্যে কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে। তবে আজ রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ রিয়েলমি ৮ প্রো-র এই ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (সম্ভবত Samsung HM2 সেন্সর), ছবির ক্লারিটি বা স্বচ্ছতা বাড়াতে কীভাবে কাজ করবে তা টুইটে তুলে ধরেছেন।

শেঠের আপলোড করা ভিডিওতে ক্যামেরার কার্যপ্রণালী ব্যাখ্যা দেওয়া হয়েছে। ক্যামেরা সেন্সরটি একবারে ১২ মেগাপিক্সেলের ৮টি ছবি তুলবে তারপর ইমেজ ক্লারিটি বৃদ্ধি করার জন্য সেগুলি ক্লারিটি এনহ্যান্সমেন্ট অ্যালগরিদমে প্রসেসিংয়ের মধ্যে নিয়ে যাবে। ইন-সেন্সর জুম ফিচার ব্যবহার করে এটি সম্ভব। যদিও এখনও ডিজিটাল জুম, তবে রিয়েলমি দাবি করেছে এটি স্বাভাবিকের থেকে দ্রুত হবে। ইন-সেন্সর ৩x জুম অপটিক্যাল টেলিফটো লেন্সের তুলনায় আরও তীক্ষ্ণ ফলাফল উৎপন্ন করবে বলে দাবি করা হয়েছে।

পাশাপাশি জানা গেছে Realme 8 Pro হ্যান্ডসেটে স্টেরি মোড ফিচার থাকবে, যা গুগল পিক্সেল ফোনের অ্যাস্ট্রফোটোগ্রাফি ফিচারের অনুরূপ। এই ফিচার অন করে রাতের আকাশের পরিষ্কার ও সুন্দর ছবি ক্যামেরাবন্দী করা যায়। শেঠের কথায়, রিয়েলমি ৮ প্রো “বিশ্বের প্রথম স্টেরি মোড টাইম-ল্যাপস ভিডিও” ফিচারের সাথে আসবে। রিয়েলমি জানিয়েছে, এই ফিচার ৩০টি ফটো তুলতে ৬ মিনিট সময় নেবে তারপর ১ সেকেন্ডের টাইম ল্যাপস ভিডিও জেনারেট করবে।

এছাড়াও, মাধব শেঠ তাঁর টুইটে আপকামিং রিয়েলমি ৮ সিরিজের কিছু স্পেসিফিকেশন ও ফিচার প্রকাশ করেছেন। শেঠ টুইট বার্তায় বলেছেন, রিয়েলমি ৮ ও রিয়েলমি ৮ প্রো দুটি মডেলেই অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউ আই ২.০ (ইউজার ইন্টারফেস), অ্যামোলেড ডিসপ্লে, ৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।

শেঠ আরও বলেছেন, রিয়েলমি ৮ সিরিজের সুপার অ্যামোলেড ডিসপ্লে হাই রেজোলিউশন ও বাইরে আরও ভাল দৃশ্যমানতা অফার করবে। তাঁর কথায়, অ্যামোলেড ডিসপ্লে স্মার্টফোনের ব্যাটারির ওপরে কম প্রভাব ফেলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন