শীঘ্রই ভারতে আসছে Redmi K40, নাম হবে Mi 11X

Xiaomi গত মাসে চীনে লঞ্চ হওয়া Redmi K40 সিরিজের ফোনগুলি কে শীঘ্রই গ্লোবাল মার্কেটে আনবে বলে জল্পনা চলছে। যদিও টিপস্টারদের দাবি এই সিরিজের বেস মডেল…

Xiaomi গত মাসে চীনে লঞ্চ হওয়া Redmi K40 সিরিজের ফোনগুলি কে শীঘ্রই গ্লোবাল মার্কেটে আনবে বলে জল্পনা চলছে। যদিও টিপস্টারদের দাবি এই সিরিজের বেস মডেল অর্থাৎ Redmi K40 ডিভাইসটি রিব্র্যান্ডেড হয়ে Poco ব্র্যান্ডিংয়ের সাথে চীনের বাইরে উপলব্ধ হবে। আবার ভারতে এই সিরিজের Redmi K40 ও K40 Pro ফোন দুটির নাম হবে Mi 11X ও Mi 11X Pro। যদিও এ-সম্পর্কে এতদিন বিশ্বাসযোগ্য কোনো প্রমান আমাদের হাতে ছিল না। তবে গতকাল ভারতের IMEI ডেটাবেস এই দাবিতে শিলমোহর দিয়েছে।

টিপস্টার মুকুল শর্মা টুইট থেকে জানা গিয়েছে যে, M2012K11AI মডেল নম্বরের রেডমি কে৪০ স্মার্টফোনের ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট শাওমি এমআই ১১ এক্স এর IMEI নম্বর ভারতের IMEI ডেটাবেসে রেজিস্টার করা হয়েছে। লিস্টিং অনুযায়ী, ফোনটি 4G LTE কানেক্টিভিটির সাথে আসবে। উল্লেখ্য, ফোনটির অরিজিনাল ভার্সন রেডমি কে৪০ চীনে 5G সাপোর্টের সঙ্গে লঞ্চ হয়েছিল।

যদিও এই সিরিজের আরেকটি ফোন, অর্থাৎ রেডমি কে৪০ প্রো প্লাস -র রিব্রান্ডেড ভার্সন বলে চর্চায় থাকা এমআই ১১এক্স প্রো অবশ্য এখনও পর্যন্ত ভারতের IMEI ডেটাবেস সাইটে দৃশ্যমান হয়নি। উল্লেখ্য, রেডমি কে৪০ সিরিজ ভারতে পোকো ব্র্যান্ডিংয়ের পরিবর্তে যে এমআই ফোন হিসেবে আসবে তা সামনে আনার নেপথ্যে ছিলেন XDA Forum এর সিনিয়র মেম্বার Kacper Skrzpek।

Redmi K40 সিরিজ

চীনে Redmi K40 সিরিজের তিনটি স্মার্টফোন লঞ্চ হয়েছে – Redmi K40, Redmi K40 Pro, এবং Redmi K40 Pro+। এরমধ্যে রেডমি কে৪০ ফোনটির দাম শুরু হয়েছে ১,৯৯৯ ইউয়ান থেকে (প্রায় ২২,৪৮৭ টাকা)। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার Redmi K40 Pro পাওয়া যাচ্ছে ২,৭৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩১,৫০০ টাকা। রেডমি কে৪০ প্রো প্লাসের মূল্য ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪১,৬০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন