লঞ্চ হওয়ার আগেই সুপারহিট OnePlus 9 সিরিজ, ২০ লক্ষ মানুষ করলেন প্রি-অর্ডার

আর মাত্র দু-দিন পরই ভারত এবং আন্তর্জাতিক বাজারে পা রাখবে ওয়ানপ্লাসের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ OnePlus 9। এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে – OnePlus 9,…

আর মাত্র দু-দিন পরই ভারত এবং আন্তর্জাতিক বাজারে পা রাখবে ওয়ানপ্লাসের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ OnePlus 9। এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে – OnePlus 9, OnePlus 9 Pro, OnePlus 9R। এদিকে বৈদেশিক বাজারের জন্য আগামী পরশু অর্থাৎ ২৩শে মার্চ এই ডিভাইসগুলির লঞ্চের দিন ধার্য হলেও, ঘরোয়া বাজারে এগুলি একদিন পর (২৪শে মার্চ) চালু হবে। তবে লঞ্চের আগে চীনে গত ৯ই মার্চ থেকেই OnePlus 9 সিরিজের ফোনগুলি প্রি-অর্ডারের শুরু হয়েছে। সেক্ষেত্রে দেশীয় বাজারে এই নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিকে ঘিরে এতই উন্মাদনা বেড়েছে যে ইতিমধ্যেই এই প্রি-অর্ডার রেজিস্ট্রেশনের সংখ্যা লাখের গণ্ডি ছাড়িয়েছে বলে জানা গিয়েছে! রিপোর্ট অনুযায়ী, এখনো পর্যন্ত চীনে ২ মিলিয়নের (২০ লক্ষ) বেশি মানুষ OnePlus 9 সিরিজের প্রি-রিজার্ভেশন করিয়েছেন, যা OnePlus-এর স্মার্টফোন ব্যবসার ইতিহাসে সর্বাধিক সংখ্যক বলে বিবেচিত হয়েছে। ফলে আশা করা হচ্ছে, এই ডিভাইসগুলি বিশ্ববাজারেও লঞ্চের পর ব্যাপক জনপ্রিয়তা এবং সমাদর পাবে।

কী বিশেষত্ব এই OnePlus 9 সিরিজের?

OnePlus-এর আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজটি ডিজাইন, স্ক্রিন, ক্যামেরা ইত্যাদি ক্ষেত্রে উন্নত পারফরম্যান্স সরবরাহের প্রতিশ্রুতি দেয়। এই সিরিজটি বিশ্বের প্রথম হ্যান্ডসেট হিসাবে আত্মপ্রকাশ করবে যেখানে Samsung LTPO ডিসপ্লে ব্যবহার করা হবে। ডিসপ্লের স্পেসিফিকেশন সম্পর্কে বললে, OnePlus 9 ফোনগুলিতে অটো-অ্যাডজাস্টমেন্টের সুবিধাসহ ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট থাকবে। তবে এই বৈশিষ্ট্যটি ডিভাইসের ব্যাটারি কনজাম্পশনের ওপর বিশাল প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে।

এদিকে OnePlus, সুইডিশ ক্যামেরা ইকুইপমেন্ট নির্মাতা হাসেলব্লাড (Hasselblad)-এর সাথে হাত মিলিয়ে তার আসন্ন ডিভাইসগুলিতে চমকপ্রদ ক্যামেরা আউটপুট দেওয়ার কথা বলেছে। আবার সংস্থার সিইও জানিয়েছেন যে, OnePlus 9 সিরিজটিতে Sony IMX766 সেন্সর থাকবে এবং এগুলিতে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরাসহ কোয়াড-ক্যামেরা সেটআপ দেওয়া হবে।

এছাড়া, OnePlus 9 সিরিজে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট, LPDDR5 র‌্যাম এবং UFS 3.1 ফ্ল্যাশ স্টোরেজ থাকবে বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, ফোনগুলির কর্মক্ষমতা আরও উন্নত করার জন্য এগুলিতে কুলিং টেকনোলজি এবং ৪,৫০০ ব্যাটারি ক্যাপাসিটি বা ফাস্ট চার্জিং ও ওয়্যারলেস সুবিধা থাকবে।

এই সিরিজের OnePlus 9 Pro ফোনটির স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন