স্মার্টফোনের স্ক্রিনে এমন প্রযুক্তি প্রথম, ঝড় তুলবে iQOO 13-এর বিশেষ ফিচার

বিগত কয়েক মাস ধরেই iQOO 13 ফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলছে। সম্প্রতি এর ক্যামেরার বিবরণ প্রকাশ্যে এসেছে। আর এখন এর ডিসপ্লে এবং আপগ্রেড সম্পর্কে…

Iqoo 13 May Feature Worlds First Display Technology Certification Reveals Charging

বিগত কয়েক মাস ধরেই iQOO 13 ফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলছে। সম্প্রতি এর ক্যামেরার বিবরণ প্রকাশ্যে এসেছে। আর এখন এর ডিসপ্লে এবং আপগ্রেড সম্পর্কে কিছু আকর্ষণীয় তথ্য জানা গেছে। পাশাপাশি, ফোনটি চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটেও উপস্থিত হয়েছে, যা এর চার্জিং সম্পর্কে বিশদ তথ্য প্রকাশ করেছে। আসুন এখনও পর্যন্ত iQOO 13 সর্ম্পকে কি কি তথ্য সামনে এসেছে, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iQOO 13 ফোনে থাকবে BOE-এর লেটেস্ট OLED ডিসপ্লে

নির্ভরযোগ্য টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে বলেছেন যে, আইকিউ ১৩ হ্যান্ডসেটের ওলেড প্যানেলের জন্য সর্বপ্রথম ডিসপ্লে নির্মাতা, বিওই (BOE)-এর লেটেস্ট আলোক-নিঃসরণ প্রযুক্তি ব্যবহার করা হতে পারে।

নতুন প্রযুক্তিটি প্যানেলের দীর্ঘায়ুতে ৩৩% বৃদ্ধি এবং বিদ্যুতের ব্যবহার ১০% কমানো সহ অনেকগুলি আপগ্রেড অফার করবে বলে জানা গেছে। এছাড়াও টিপস্টার বলেছেন, স্ক্রিনের “গ্লোবাল” ব্রাইটনেস ১২.৫% বৃদ্ধি পাবে এবং নতুন ডিসপ্লে প্রযুক্তিটি স্ক্রিন বার্ন-ইন হওয়ার ঝুঁকিও ৫০% কমিয়ে দিতে পারে।

iQOO 13 এর 3C সার্টিফিকেশন

চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্ম বা 3C আসন্ন iQOO 13 সম্পর্কে আরও কিছু বিশদ তথ্য প্রকাশ করেছে। স্মার্টফোনটি সম্প্রতি V2408A মডেল নম্বর এবং ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ এই সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে।

এছাড়াও, ফ্ল্যাগশিপ ফোনটি আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসরের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। iQOO 13 ফোনে ৫০ মেগাপিক্সেলের Sony IMX921 প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের Samsung ISOCELL JN1 আল্ট্রাওয়াইড লেন্স এবং ২x জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের Sony IMX826 টেলিফটো লেন্স সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে৷

তাছাড়া, ডিসিএস এর আগে iQOO 13 মডেলে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ সহ একাধিক ভ্যারিয়েন্ট থাকবে বলে জানিয়েছিল। এতে একটি বৃহৎ ব্যাটারিও অবস্থান করবে বলে উল্লেখ করা হয়েছে, যদিও সুনির্দিষ্ট বিবরণ এখনও প্রকাশ করা হয়নি। এমনকি ব্র্যান্ডের তরফ থেকেও এখনও iQOO 13 সম্পর্কে কিছু নিশ্চিত করা হয়নি। তবে যেহেতু একাধিক তথ্য অনলাইনে ফাঁস হতে শুরু করেছে, তাই এর লঞ্চের তারিখ খুব বেশি দূরে হবে বলে মনে হয়না।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন