Mi 11 Ultra হবে Xiaomi-র প্রথম ওয়াটারপ্রুফ ফোন, কয়েকঘন্টার মধ্যে হবে লঞ্চ

ফ্যানদের থেকে বহু বছর ধরে অনুরোধ আসার পর, অবশেষে Xiaomi তাদের প্রথম ওয়াটারপ্রুফ ফোন আজ লঞ্চ করতে চলেছে। আজ্ঞে হ্যাঁ, আজ লঞ্চ হতে চলা Mi…

ফ্যানদের থেকে বহু বছর ধরে অনুরোধ আসার পর, অবশেষে Xiaomi তাদের প্রথম ওয়াটারপ্রুফ ফোন আজ লঞ্চ করতে চলেছে। আজ্ঞে হ্যাঁ, আজ লঞ্চ হতে চলা Mi 11 Ultra হবে কোম্পানির প্রথম স্মার্টফোন যেখানে IP68 রেটিং থাকবে। গতকাল একটি টিজার পোস্টে শাওমি এই ফিচারের কথা নিশ্চিত করেছে।

এতদিন শাওমির ফোনগুলি জলের ঝাপটা বা ঘাম প্রতিরোধ করতে পারত। তবে Mi 11 Ultra আরও এক ধাপ এগিয়ে আইপি ৬৮ রেটিং সহ আসছে। এর ফলে ফোনটি ৩০ মিনিট ধরে জলে ১.৫ মিটার গভীরতায় থাকতে পারবে।

শাওমি আগে জানিয়েছিল যে, মি ১১ আল্ট্রা হবে প্রথম ফোন যেখানে গ্যাস (হিলিয়াম) রিলিজ ভাল্ব থাকবে। এই ভাল্বের মাধ্যমে আপনার ডিভাইসের অভ্যন্তরে তৈরি হওয়া প্রেসার বার করা যাবে। আমরা পেশাদার ডাইভিং স্মার্টওয়াচে সাধারণত হিলিয়াম রিলিজ ভাল্বের ব্যবহার দেখতে পাই।

যাইহোক উল্লেখিত ফিচার ছাড়াও Mi 11 Ultra একাধিক প্রিমিয়াম ফিচারের সাথে আজ লঞ্চ হবে। এই ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ফোনের পিছনে থাকবে তিনটি ক্যামেরা। এই ক্যামেরাগুলি হতে পারে ৫০ মেগাপিক্সেল Samsung ISOCELL GN2 প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স এবং ১২০x জুম সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেল পেরিস্কোপিক টেলিফটো জুম লেন্স।

আবার সামনে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও WQHD+ রেজোলিউশনের ৬.৮ ইঞ্চি কোয়াড-কার্ভড OLED ডিসপ্লে। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। আবার এতে ৬৭ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং, ৬৭ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং, এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন