গুগলের সঙ্গে জোট বেঁধে AI প্রযুক্তির ল্যাপটপ লঞ্চ করল Samsung, দাম-ফিচার্স জেনে নিন

Samsung Galaxy Chromebook Plus এখনও পর্যন্ত সবচেয়ে স্লিম এবং সবচেয়ে হালকা ‘Chromebook Plus’ মডেল হিসাবে লঞ্চ হল। এই নতুন ল্যাপটপটি হেল্প মি রিড ও লাইভ…

Samsung Galaxy Chromebook Plus Launched With Oled Screen

Samsung Galaxy Chromebook Plus এখনও পর্যন্ত সবচেয়ে স্লিম এবং সবচেয়ে হালকা ‘Chromebook Plus’ মডেল হিসাবে লঞ্চ হল। এই নতুন ল্যাপটপটি হেল্প মি রিড ও লাইভ ট্রান্সলেটের মতো একাধিক অত্যাধুনিক ফিচার সমন্বিত গুগল এআই (Google AI) এর সাথে এসেছে৷ একটি সাইড নোটে, গুগল ঘোষণা করেছে যে, সমস্ত ক্রোমবুকে এখন তাদের এআই প্ল্যাটফর্ম জেমিনি (Gemini) থাকবে। Samsung Galaxy Chromebook Plus কি কি অফার করে, আসুন বিশদে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Chromebook Plus ল্যাপটপের স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ক্রোমবুক প্লাস হল ১৫.৬ ইঞ্চির ওলেড (OLED) স্ক্রিন সহ একটি মসৃণ এবং হালকা ওজনের ল্যাপটপ, যার সর্বোচ্চ উজ্জ্বলতা ৪০০ নিট। ডিভাইসটি ইন্টেল কোর ৩ ১০০ইউ প্রসেসরে চলে, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। এতে কুইক ইনসার্ট কীও রয়েছে, যা টেক্ট এডিট করা, লিঙ্ক যোগ করা এবং ইমোজি খোঁজার মতো বিভিন্ন টুলে ইনস্ট্যান্ট অ্যাক্সেস প্রদান করে।

কুইক ইনসার্ট ছাড়াও, স্যামসাং গ্যালাক্সি ক্রোমবুক প্লাস ল্যাপটপে এআই ফিচার থাকবে যেমন হেল্প মি রিড, যা পিডিএফ এবং আর্টিকেলের সারসংক্ষেপ করে এবং লাইভ ট্রান্সলেট, যা ১০০ টিরও বেশি ভাষায় কন্টেন্ট অনুবাদ করে। রেকর্ডার অ্যাপটি এআই-চালিত ট্রান্সক্রিপশনও প্রদান করে এবং নতুন ভিডিও কল ফিচারগুলি অডিও এবং ভিজ্যুয়াল গুণমানকে উন্নত করে।

সমস্ত ক্রোমবুকে এখন গুগলের এআই প্ল্যাটফর্ম, জেমিনি থাকবে, যা ব্যবহারকারীদের চ্যাট করতে এবং ট্যুর প্ল্যান করা ও ছবি জেনারেট করার মতো কাজে সহায়তা করবে। ইউজাররা নতুন ক্রোমবুকের সাথে গুগল ওয়ান এআই প্রিমিয়াম (Google One AI Premium) সার্ভিসও তিন মাসের জন্য বিনা খরচে পাবেন।

Samsung Galaxy Chromebook Plus এর অন্যান্য নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ওয়েলকাম রিক্যাপ, যা সাম্প্রতিক অ্যাক্টিভিটির একটি ভিজ্যুয়াল ওভারভিউ প্রদান করে এবং ফোকাস, যা ইউজারদের বিভ্রান্তিমুক্ত থাকতে সহায়তা করে। ব্যবহারকারীরা সহজে অ্যাক্সেসের জন্য গুরুত্বপূর্ণ ফাইলগুলিকে তাদের হোম স্ক্রিনে পিন করতেও পারবেন।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy Chromebook Plus একবার চার্জে ১৩ ঘন্টা রান টাইম অফার করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে সংস্থা। এই ডিভাইসটি একটি পূর্ণ আকারের এইচডিএমআই (HDMI) পোর্ট, একটি মাইক্রো এসডি কার্ড স্লট, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ পোর্ট এবং একটি সম্মিলিত হেডফোন/মাইক্রোফোন জ্যাক সহ বিস্তৃত পোর্ট অফার করে৷ Samsung Galaxy Chromebook Plus ১১.৮ মিলিমিটার পুরু এবং এর ওজন প্রায় ১.১৭ কেজি।

Samsung Galaxy Chromebook Plus ল্যাপটপের মূল্য এবং লভ্যতা

Samsung Galaxy Chromebook Plus মার্কিন যুক্তরাষ্ট্রে ৬৯৯ ডলার (প্রায় ৫৮,৭১০ টাকা) থেকে বিক্রি হচ্ছে এবং ইউরোপীয় ইউনিয়নের কিছু বাজারে এটি ৭৯৯ ইউরো (প্রায় ৭৪,৩২০ টাকা) মূল্যে পাওয়া যাবে। ভারতীয় বাজারে এই ক্রোমবুকটি কবে আসবে, তা এখনও ঘোষণা করা হয়নি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন