OnePlus Smartphone Ban: বিরাট ধাক্কা খেল ওয়ানপ্লাস, ফের নিষিদ্ধ হল স্মার্টফোন

জার্মানিতে ফের ধাক্কা খেল ওয়ানপ্লাস (OnePlus)৷ পেটেন্ট নিয়ে বিবাদের জেরে ফের সে দেশে নিষেধাজ্ঞার সম্মুখীন হয়েছে চাইনিজ টেক ব্র্যান্ডটি। যার ফলে আইনি জটিলতা না মেটা…

Germany Bans Oneplus Smartphones Sale Again

জার্মানিতে ফের ধাক্কা খেল ওয়ানপ্লাস (OnePlus)৷ পেটেন্ট নিয়ে বিবাদের জেরে ফের সে দেশে নিষেধাজ্ঞার সম্মুখীন হয়েছে চাইনিজ টেক ব্র্যান্ডটি। যার ফলে আইনি জটিলতা না মেটা পর্যন্ত জার্মানিতে স্মার্টফোন বিক্রি করতে পারবে না তারা। এই সিদ্ধান্তের ফলে বিরাট সমস্যার সম্মুখীন হয়েছে ওয়ানপ্লাস।

জানিয়ে রাখি, নোকিয়ার সাথে পেটেন্ট নিয়ে বিরোধের পর এই বছরের জানুয়ারিতে জার্মানির মার্কেটে পুনরায় প্রবেশ করেছিল ওয়ানপ্লাস। প্রত্যাবর্তনের পর ব্যবহারকারীদের আশ্বস্ত করতে সংস্থার তরফে বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছিল, এই বিষয়টি সমাধান করার পাশাপাশি বিদ্যমান ডিভাইসগুলির সমর্থন পাওয়া অব্যাহত থাকবে।

OnePlus বনাম InterDigital

জার্মানিতে ওয়ানপ্লাস নতুন করে নিষিদ্ধ হওয়ার কারণ হল ইন্টারডিজিটাল নামে একটি গবেষণা ও উন্নয়ন সংস্থার সঙ্গে পেটেন্ট নিয়ে বিরোধ, যারা ওয়্যারলেস ডিভাইস নিয়ে কাজ করে। ৫জি ও অন্যান্য মোবাইল টেকনোলজি ক্ষেত্রে পেটেন্ট নিয়ে আইনি ঝামেলায় জড়িয়েছে ওয়ানপ্লাস।

নিষেধাজ্ঞার সম্মুখীন হওয়ার ফলে ওয়ানপ্লাস জার্মানিতে তাদের অফিশিয়াল অনলাইন স্টোর থেকে সমস্ত স্মার্টফোন সরিয়ে নিয়েছে। তবে OnePlus Pad 2 এবং OnePlus Watch 2 সহ অন্যান্য ডিভাইসগুলি ওয়েবসাইট থেকে কেনা যাচ্ছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন