বাজেট ফোনে ফ্ল্যাগশিপ পারফরম্যান্স! ঝড় তুলতে আসছে Samsung Galaxy A56

Samsung বর্তমানে বাজেট থেকে শুরু করে একাধিক মিড-রেঞ্জ স্মার্টফোনের উপর কাজ করছে। ব্র্যান্ডের আপকামিং মডেল Galaxy A56 নিয়ে অনেকদিন ধরে চর্চা চলছে। এতে নতুন Exynos…

Samsung Galaxy A56 Appears On Geekbench With Exynos 1580 Chipset

Samsung বর্তমানে বাজেট থেকে শুরু করে একাধিক মিড-রেঞ্জ স্মার্টফোনের উপর কাজ করছে। ব্র্যান্ডের আপকামিং মডেল Galaxy A56 নিয়ে অনেকদিন ধরে চর্চা চলছে। এতে নতুন Exynos 1580 প্রসেসর থাকবে বলে জল্পনা শোনা যাচ্ছিল। এবার গিকবেঞ্চ থেকে এই বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছে। বেঞ্চমার্ক প্ল্যাটফর্মটি Samsung Galaxy A56 সম্পর্কে আরও তথ্য প্রকাশ করেছে।

Exynos 1580 ও Galaxy A56-এর উপর একই সময়ে কাজ শুরু করেছিল স্যামসাং। উদ্দেশ্য ছিল, নতুন প্রসেসরটি এই স্মার্টফোনে ব্যবহার করা। গিকবেঞ্চ ডেটাবেসে ফোনটি উক্ত চিপসেটে রান করতে দেখা গিয়েছে। Exynos 1580-এর পারফরম্যান্স কিছুটা Snapdragon 888-এর মতো।

প্রসেসরটি গত জুলাই মাসে S5E8855 মডেল নম্বরের সঙ্গে প্রথম স্পট করা হয়েছিল। নতুন স্মার্টফোনটি গিকবেঞ্চের সিঙ্গেল কোর ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১৩৪১ ও ৩৮৩৬ পয়েন্ট স্কোর করেছে। এটি বছর তিনেক আগে Snapdragon 888 প্রসেসর চালিত পারফরম্যান্সের সমান।

Samsung Galaxy A56 গিকবেঞ্চে SM-A566B মডেল নম্বরের সঙ্গে লিস্টেড হয়েছে। মডেল নম্বরের শেষে B ইঙ্গিত করছে, এটি গ্লোবাল মার্কেট এক্সক্লুসিভ হবে। Galaxy A সিরিজের নতুন মডেলগুলি ২০২৫ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যে লঞ্চ হবে বলে আশা করা যায়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন