স্মার্টফোন ব্যবসা বন্ধ করার ঘোষণা করতেই LG V70 ও রোলেবল ফোনের লাইভ ইমেজ ফাঁস

স্মার্টফোনের ব্যাবসায় তালা ঝোলানোর সিদ্ধান্তের কথা LG গত পরশুদিন সরকারিভাবে ঘোষণা করেছে। অথচ পাকাপাকিভাবে স্মার্টফোনের ব্যবসাকে বিদায় জানানোর কয়েক ঘন্টা পরেই এলজি-র দুটি নতুন স্মার্টফোন…

স্মার্টফোনের ব্যাবসায় তালা ঝোলানোর সিদ্ধান্তের কথা LG গত পরশুদিন সরকারিভাবে ঘোষণা করেছে। অথচ পাকাপাকিভাবে স্মার্টফোনের ব্যবসাকে বিদায় জানানোর কয়েক ঘন্টা পরেই এলজি-র দুটি নতুন স্মার্টফোন চর্চায় উঠে এল। আসলে কোম্পানির বহুচর্চিত রোলেবল ডিসপ্লের ফোন ও LG V70 স্মার্টফোনের ছবি অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে৷ তারপরেই জল্পনা বেড়েছে, স্মার্টফোনের ব্যবসা গোটানোর আগে এলজি কি নতুন মডেল লঞ্চ করার চিন্তাভাবনা করছে? তবে আপকামিং ফোন দুটি লঞ্চ না হওয়ার সম্ভাবনাই বেশি৷ এলজি রোলেবল এর কথা বললে, কোম্পানি এই সাইড এক্সপ্যান্ডিং ফোল্ডেবল ডিসপ্লের ফোনটি CES 2021 ইভেন্টে প্রদর্শন করেছিল।‌ আবার এলজি ভি৭০ নাম শুনলেই বোঝা যাচ্ছে এটি এলজি ভি৬০ এর উত্তরসূরী স্মার্টফোন হতে পারে।

টিপস্টার ট্রন (Tron) এলজি রোলেবল স্মার্টফোনের লাইভ ছবি লিক করেছেন। ফোনের মডেল নম্বর LM-R901N এবং এটি ইতিমধ্যে ব্লুটুথ সার্টিফিকেশন পেয়েছে। লাইভ ছবিতে তিনদিকে বেজেল সহ ফোনের ফ্রন্ট প্যানেল শুধু দেখা যাচ্ছে৷ ডিসপ্লেটি সাইড থেকে স্লাইড করে এক্সপ্যান্ড করা যাবে।

ট্রন এলজি ভি৭০ স্মার্টফোনেরও লাইভ ছবি ফাঁস করেছেন। ফোনটিকে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও গ্লসি হোয়াইট ফিনিশ সহ দেখা গিয়েছে। টিপস্টারের দাবি ফোনটি ‘ডেড’, যা লঞ্চ না হওয়ার দিকেই ইঙ্গিত দিচ্ছে। তবে এলজি  রোলেবল  সর্ম্পকে এমন কোনো উক্তি করা যাচ্ছে না।

স্মার্টফোনের ব্যবসা থেকে সরে আসার ঘোষণা করার সময়, আপকামিং ফোনগুলি লঞ্চ হবে কী-না সেই বিষয়ে এলজি স্পষ্টভাবে কিছু বলেনি। স্মার্টফোনের ব্যবসা গোটানোর আগে কোনো লিকড হ্যান্ডসেট লঞ্চ হচ্ছে কী- না, সেটিও LG ব্যাখ্যা করেনি। এলজি শুধুমাত্র অফিসিয়াল বিবৃতি জারি করে বলেছিল, জুলাই মাসের ৩১ তারিখের আগেই এলজি মোবাইল ব্যবসা পুরোপুরি গুটিয়ে ফেলবে। ততক্ষণ পর্যন্ত, মোবাইল ফোন বিভাগ বন্ধের জন্য কোম্পানি সরবরাহকারী ও ব্যবসায়িক অংশীদারদের সাথে কাজ করে যাবে।

অফিসিয়াল বিবৃতিতে LG বলেছিল, মোবাইল ফোন ব্যবসা থেকে সরে আসার ফলে কোম্পানি ইলেকট্রিক গাড়ির কম্পোনেন্ট, কানেক্টেড ডিভাইস, স্মার্ট হোম, রোবোটিক্স, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, বিজনেস-টু-বিজনেস সলিউশন প্রভৃতি ক্ষেত্রে মনোনিবেশ করতে পারবে। তবে স্মার্টফোন উৎপাদন বন্ধ করলেও এলজি স্মার্টফোনের বর্তমান স্টক ক্রয়ের জন্য উপলব্ধ হবে। তাছাড়া এগজিস্টিং স্মার্টফোন ব্যবহারকারীরদের জন্য সার্ভিস সাপোর্ট ও সফটওয়্যার আপডেট এলজি সরবরাহ করবে বলে জানিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন