Samsung Galaxy Z Fold 3 ও Galaxy Z Flip 2 চলতি বছরের জুলাইয়ে বাজারে আসছে

Published on:

বিগত কয়েকদিন ধরেই নেটদুনিয়ায় ব্যাপক চর্চার বিষয় হয়ে উঠেছে Samsung-এর পরবর্তী ফোল্ডেবল স্মার্টফোন Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 2। ফলে প্রায় প্রতিদিন, কোম্পানির এই বিশেষ ফোনদ্বয় সংক্রান্ত একাধিক তথ্যও প্রকাশ্যে আসছে। এক্ষেত্রে Samsung এই ফোনগুলির লঞ্চ সম্পর্কে মুখ না খুললেও, একাধিক রিপোর্টে বলা হয়েছে যে, এই ফোল্ডেবল স্মার্টফোনগুলি আগামী আগস্ট মাসে ব্র্যান্ডের Note 21 সিরিজের পরিবর্তে বাজারে আসবে। কিন্তু, নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, আগস্ট নয়, বরঞ্চ তার আগেই লঞ্চ হতে পারে বহু প্রত্যাশিত স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ও গ্যালাক্সি জেড ফ্লিপ ২ ডিভাইসদুটি।

Samsung সম্পর্কিত খুঁটিনাটি খবর সরবরাহকারী পোর্টাল SamMobile-এর মতে, সংস্থার পরবর্তী ‘Unpacked’ ইভেন্টটি চলতি বছরের জুলাই মাসে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে উক্ত সময়ে ইভেন্টটি অনুষ্ঠিত হলে Samsung, তখনই Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 2-এর ওপর থেকে রহস্যের পর্দা সরাতে পারে বলে আশা করা হচ্ছে। এই প্রসঙ্গে বলে রাখি, স্যামসাং আগেই নিশ্চিত করেছে যে, প্রয়োজনীয় চিপের অভাবে তারা এই বছর Note 21 সিরিজটি চালু করবে না। এদিকে, জুলাই ও আগস্টের ব্যবধানও মাত্র চারটি সপ্তাহের। তাই, জল্পনা-কল্পনায় উক্ত ফোল্ডেবল ফোনগুলির লঞ্চের যে সময়সূচীর কথা বলা হচ্ছিল, তার কয়েকদিন আগে অর্থাৎ জুলাই মাসে এগুলি লঞ্চ হলেও তাতে অবাক হওয়ার কিছু নেই!

Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 2-এর সম্ভাব্য স্পেসিফিকেশন:

টিপস্টারদের শেয়ার করা তথ্য অনুযায়ী, Samsung-এর Galaxy Z Fold 3 ডিভাইসে আন্ডার ডিসপ্লে ক্যামেরা (UDC) ফিচার থাকতে পারে; যদিও এই UDC ফিচার অন্তর্ভুক্তির বিষয়টি এখনও নিশ্চিত করা যায়নি। তবে, এই ফোনটিতে এই বিশেষ ডিসপ্লে থাকলে, কভার ডিসপ্লেতে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং মেন ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকার ব্যাপক সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, এটিতে বিশেষ S Pen সাপোর্ট এবং ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ (১২ মেগাপিক্সেলের দুটি সেন্সর এবং ১৬ মেগাপিক্সেলের একটি সেন্সর) বিদ্যমান থাকবে বলে আশা করা হচ্ছে।

আবার, Z Flip 2 (সম্ভাব্য নাম)-এ হোল-পাঞ্চ ফোল্ডেবল ডিসপ্লের ভিতরে ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পরিলক্ষিত হতে পারে, যেখানে এটির পেছনে ১২ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। তদ্ব্যতীত, এটি ৩,১০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটিসহ আসবে বলেও গুঞ্জন রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥