২৪৯ টাকার রিচার্জ প্ল্যানে ফের পরিবর্তন BSNL-এর; ৬০ দিন ধরে মিলবে দ্বিগুণ দৈনিক ডেটা

পরিষেবার নিরিখে ভারতের বেসরকারি টেলিকম অপারেটরদের তুলনায় আমরা বরাবরই রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)-কে পিছিয়ে রাখি। যদিও প্রতি মুহূর্তেই সংস্থাটি ঘুরে দাঁড়ানোর চেষ্টা…

পরিষেবার নিরিখে ভারতের বেসরকারি টেলিকম অপারেটরদের তুলনায় আমরা বরাবরই রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)-কে পিছিয়ে রাখি। যদিও প্রতি মুহূর্তেই সংস্থাটি ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে; নতুন নতুন অফারের মাধ্যমে আকর্ষণ করতে চাইছে গ্রাহককে। এই একই কারণে, একবার ফের নিজের ২৪৯ টাকার ফার্স্ট রিচার্জ কুপন (FRC)-টিতে কিছু বদল এনে এটির সুবিধা খানিকটা বাড়িয়েছে BSNL। রিপোর্ট অনুযায়ী, সংস্থাটি এখন থেকে এই প্ল্যানটিতে দৈনিক ১ জিবি ডেটার পরিবর্তে মিলবে ২ জিবি ডেটা।

এই প্রসঙ্গে বলে রাখি, গত মার্চ মাসের শুরুতে প্রোমোশনাল প্ল্যান হিসেবে উক্ত ‘FRC 249’ কুপনটি লঞ্চ করেছিল BSNL, যার সুযোগসুবিধা উপভোগের জন্য গ্রাহককে প্রাথমিকভাবে ৩১ মার্চের মধ্যে রিচার্জ করার শর্ত দেওয়া হয়েছিল। কিন্তু, নির্দিষ্ট সময়সীমা অতিবাহিত হওয়ার পর, এই মাসের শুরুতেই সংস্থার তরফে এই প্ল্যানটিকে নিয়মিত (রেগুলারাইজিং) করা হয়। ফলে, গ্রাহকরা যখন খুশি প্রয়োজনমতো এই প্ল্যান রিচার্জ করার সুবিধা পেয়েছিলেন। এবার বিএসএনএল এর তরফে প্ল্যানটির সুবিধায় বদল আনা হলো।

বেনিফিটের কথা বললে, এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহকরা এখন দৈনিক ২ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং দিল্লি ও মুম্বাইয়ের এমটিএনএল রোমিং এরিয়া সহ লোকাল সার্ভিস এরিয়া বা ন্যাশনাল রোমিংয়ে আনলিমিটেড ভয়েস কলিংয়ের পরিষেবা পাবেন। বৈধতা মিলবে ৬০ দিন। প্রাথমিকভাবে, মার্চ মাসে এটিতে প্রতিদিন ২ জিবি ডেটা (অতিরিক্ত ১ জিবি ডেটা সহ প্রতিদিন ১ জিবি ডেটা) পাওয়া যেত। তবে, এটিকে রেগুলারাইজ করার পর প্রতিদিন মাত্র ১ জিবি ডেটা অফার করার সিদ্ধান্ত নিয়েছিল সংস্থাটি। কিন্তু সম্প্রতি বিএসএনএল (BSNL) চেন্নাই একটি টুইটে জানিয়েছে যে, আজ অর্থাৎ ১২ এপ্রিল থেকে প্ল্যানটিতে অতিরিক্ত ডেটার সুবিধা ফিরিয়ে আনা হয়েছে।

উল্লেখ্য, গতপরশু মানে ১০ এপ্রিল থেকে এই টেলকোটি তার ৩৯৮ টাকার STV (স্পেশ্যাল ট্যারিফ ভাউচার) আনলিমিটেড প্রিপেড প্ল্যানটিরও মেয়াদ ৯০ দিন বাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে। ফলে, সংস্থার গ্রাহকরা আগামী ৮ জুলাই ২০২১ পর্যন্ত এই প্রোমোশনাল অফারটি ব্যবহার করার সুযোগ পাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন