লঞ্চ হল Samsung Neo QLED TV সিরিজ, ক্রেতারা পাবেন বিনামূল্যে ট্যাবলেট জেতার সুযোগ

দীর্ঘ প্রতীক্ষার পর, শেষ অবধি ভারতীয় বাজারে পদার্পণ করেই ফেলল Samsung-এর নতুন Neo QLED TV লাইনআপ। দক্ষিণ কোরিয়ার সংস্থাটি আজ এই নতুন Neo QLED স্মার্টটিভি…

দীর্ঘ প্রতীক্ষার পর, শেষ অবধি ভারতীয় বাজারে পদার্পণ করেই ফেলল Samsung-এর নতুন Neo QLED TV লাইনআপ। দক্ষিণ কোরিয়ার সংস্থাটি আজ এই নতুন Neo QLED স্মার্টটিভি রেঞ্জ লঞ্চ করেছে যা বছরের প্রথম দিকে CES (কনজিউমার ইলেকট্রনিক্স সো) ভার্চুয়াল ইভেন্টে ঘোষিত হয়েছিল। বিশেষত্বের কথা বললে, এগুলিতে কোয়ান্টাম মিনি-এলইডি লাইট সোর্স এবং নিও-কোয়ান্টাম প্রসেসরের সাপোর্ট রয়েছে। এছাড়া এগুলি 8K এবং 4K ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে এবং ৫০ ইঞ্চি থেকে ৮৫ ইঞ্চি পর্যন্ত পাঁচটি পৃথক সাইজ অপশন পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

Samsung Neo QLED TV-র স্পেসিফিকেশন

আগ্রহী ক্রেতারা এই টিভিগুলি কেনার সময়, 4K সংস্করণে ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি, ৭৫ ইঞ্চি ও ৮৫ ইঞ্চি স্ক্রিন সাইজ এবং 8K রেজোলিউশনের ক্ষেত্রে ৭৫ ইঞ্চি ও ৮৫ ইঞ্চির দুটি বিকল্প পাবেন। তবে, স্ক্রিনের আকার এবং রেজোলিউশন নির্বিশেষে, এই টিভিগুলির প্রতিটিতেই ব্যাকলাইটিং সোর্স হিসাবে কোয়ান্টাম মিনি LED বিদ্যমান থাকবে যা সাধারণ LED-র থেকে ৪০% ছোটো হবে এবং স্ক্রিনে সূক্ষ্ম আলো এবং উন্নত কনট্রাস্ট লেভেল প্রস্তুত করবে। এছাড়া থাকবে কোয়ান্টাম ম্যাট্রিক্স প্রযুক্তি যার সাহায্যে আলোর ভারসাম্য বজায় থাকবে।

এক্ষেত্রে 8K টিভিগুলি একটি ইনফিনিটি ওয়ান ডিজাইন এবং বেজেল-লেস স্ক্রিনসহ আসবে। এই মডেলগুলির বিশেষ সুবিধা হল, এগুলিকে সংস্থার স্লিম ওয়ান কানেক্ট বক্সের সাথেও সংযোগ করা যাবে যা ইউনিফাইড কেবল ম্যানেজমেন্ট সিস্টেম হিসাবে কাজ করবে।

আবার যেমনটা শুরুতেই বলেছি, Samsung এই নতুন টিভিগুলিতে নিজস্ব Neo কোয়ান্টাম প্রসেসর সরবরাহ করেছে, যা অনুকূল আউটপুট প্রদান করবে। তদুপরি, এগুলিতে উপস্থিত বিশেষ মোশন এক্সিলিটার টার্বো+ ফিচারের সাহায্যে ইউজাররা একটি সুপার আল্ট্রা-ওয়াইড গেম ভিউ পাবেন এবং ডেডিকেটেড গেম বারের সাথে পিসি বা কনসোল গেম খেলতে পারবেন। আবার ল্যাগিং এবং টিয়ারিং/স্টাটারিংয়ের ঝামেলা অপসারণের জন্য এগুলিতে অটো লো লেটেন্সি মোড থাকবে। এদিকে শ্রবণের সন্তুষ্টির জন্য টিভিগুলিতে অবজেক্ট ট্র্যাকিং সাউন্ড প্রো এবং স্পেসফিট সাউন্ডের মতো ফিচারও রয়েছে বলে জানা গিয়েছে।

Samsung Neo QLED TV-র দাম এবং লভ্যতা

ফিচার শুনেই হয়তো অনেকেই হয়তো আন্দাজ করতে পেরেছেন যে এই টিভিগুলি ততটাও সাশ্রয়ী হবে না। সেক্ষেত্রে বলে রাখি, এদেশের বাজারে Samsung Neo QLED TV-র দাম শুরু হচ্ছে ৯৯,৯৯০ টাকা থেকে। এগুলি আগামী ১লা মে থেকে স্যামসাং ইন্ডিয়ার অনলাইন স্টোর এবং অ্যামাজন/ফ্লিপকার্টের মত ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে কেনা যাবে। এছাড়া দেশের শীর্ষস্থানীয় সমস্ত কনজিউমার ইলেকট্রনিক্স স্টোরেও এগুলি কেনার জন্য উপলব্ধ থাকবে। এক্ষেত্রে গ্রাহকরা, 4K টিভিরগুলির প্যানেলে দুই বছরের ওয়ারেন্টি এবং ১০ বছরের স্ক্রিন বার্ন-ইন ওয়ারেন্টি পাবেন। অন্যদিকে 8K টিভি মডেলগুলিতে কেবলমাত্র দুই বছরের প্যানেল ওয়ারেন্টির সুবিধা থাকবে।

লঞ্চ অফার হিসেবে, আগামী কাল অর্থাৎ ১৫ই এপ্রিল থেকে ১৮ই এপ্রিলের মধ্যে নির্বাচিত টিভিগুলির প্রি-বুকিংয়ে গ্রাহকরা Samsung Galaxy Tab S7+, Galaxy Tab S6 Lite LTE জিততে পারেন। একই সাথে মিলবে ২০,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক এবং সর্বনিম্ন ১,৯৯০ টাকার ইএমআই অপশনও। এই অফারগুলি কেবল প্রাথমিকভাবে স্যামসাং ইন্ডিয়া অনলাইন স্টোর থেকে অ্যাক্সেস করা যাবে। যদিও ১৯শে এপ্রিল থেকে ফ্লিপকার্ট, অ্যামাজন এবং বিভিন্ন রিটেল স্টোরেও এই সুবিধা দেওয়া হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন