Samsung-র এই দুই জনপ্রিয় ফোনে আর আসবেনা নতুন আপডেট

স্মার্টফোন যতই দুর্দান্ত স্পেসিফিকেশনের সাথে আসুক না কেন, ঠিকমতো সফটওয়্যার আপডেট না এলে স্মার্টফোন ব্যবহারের মজাটাই মাটি হয়ে যায়। এক্ষেত্রে, অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে Samsung…

স্মার্টফোন যতই দুর্দান্ত স্পেসিফিকেশনের সাথে আসুক না কেন, ঠিকমতো সফটওয়্যার আপডেট না এলে স্মার্টফোন ব্যবহারের মজাটাই মাটি হয়ে যায়। এক্ষেত্রে, অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে Samsung নিজের একটা আলাদা পরিচয় গড়ে তুলতে সক্ষম হয়েছে। নিয়মিত সফটওয়্যার আপডেট রোলআউট করে ইউজার এক্সপেরিয়েন্স আরও উন্নীত করতে স্যামসাংয়ের জুড়ি মেলা ভার। উদাহরণ হিসেবে  Galaxy S8 ও Galaxy S8+ স্মার্টফোনের কথা ধরে নিন৷ চার বছর আগে লঞ্চ করলেও, স্যামসাং, ডিভাইস দুটিতে নিয়মিত আপডেট পৌঁছে দিয়ে গেছে।

তবে ড্রয়েডলাইফ-এর রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, নতুন স্যামসাংয়ের সিকিউরিটি আপডেট পাওয়ার যোগ্য এমন স্মার্টফোনের তালিকায় ঠাঁই মেলেনি গ্যালাক্সি এস৮ ও এস৮+ স্মার্টফোন দুটির, যার অর্থ এই দুটি ফোনে আর কোনো সফটওয়্যার আপডেট আসবে না।

আবার গ্যালাক্সি এস৮ সিরিজের অপর মডেল গ্যালাক্সি এস৮ লাইট এবং গ্যালাক্সি এস৮ অ্যাক্টিভ-এর নাম অবশ্য সেই তালিকা থেকে বাদ দেওয়া হয়নি। অর্থাৎ ফোন দুটির সফটওয়্যার আপডেট পাওয়ার যাত্রা এখনও শেষ হয়নি, যেহেতু এই ফোনদ্বয় গ্যালাক্সি এস৮ ও এস৮+ স্মার্টফোনের পরে লঞ্চ হয়েছিল, তাই স্যামসাং আর কয়েকমাসের জন্য আপডেট চালু রাখতে পারে।

Galaxy S8 ও S8+ ২০১৭ সালের এপ্রিলে লঞ্চ হয়েছিল। সুতরাং, দীর্ঘ চার বছর ধরে সফটওয়্যার আপডেট রোলআউট করাকে অত্যন্ত প্রশংসনীয় কাজ বলে উল্লেখ করা যায়। স্বাভাবিক নিয়মেই Google Pixel ফোনে নতুন অ্যান্ড্রয়েড ভার্সন সর্বপ্রথম ঢোকে, তা সত্বেও Google কিন্তু তার কোনো স্মার্টফোনেই চার বছর ধরে রেগুলার সফটওয়্যার আপডেট সরবরাহ করেনা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন